সারা বাংলা

সিলেট নগরীতে ঈদের ছুটিতে কড়া নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক, সিলেট : ঈদুল আজহায় টানা ছুটিতে ফাঁকা হয়ে পড়ছে বিভাগীয় নগরী সিলেট। এ সময়ে নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তিন স্তরের নিরাপত্তা বলয় তৈরি করছে মেট্রোপলিটন পুলিশ। একই সঙ্গে ছুটিতে নিজেদের বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে কিছু পরামর্শও দেয়া হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া-অতিরিক্ত দায়িত্বে) মুহাম্মদ আবদুল ওয়াহাব জানান, ঈদের ছুটির কারণে পাড়া-মহল্লার বাসা-বাড়ি ফাঁকা থাকবে। সেই সময় বাসা-বাড়ির নিরাপত্তায় প্রতিটি পাড়া-মহল্লায় পুলিশের টইল থাকবে। তাছাড়া ফুট পেট্রোল টিম, কমিউনিটি পুলিশ ও বিট অফিসাররাও সার্বক্ষণিক মাঠে থাকবেন।

তিনি আরো বলেন, নগরীতে বড় বড় ঈদগাহে চেক পোস্টের পাশাপাশি পাড়া-মহল্লা, গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তার দায়িত্বে দেড় সহস্রাধিক টহল পুলিশ এবং সাদা পোশাকে পুলিশ দায়িত্ব পালন করবে। সেই সঙ্গে র‌্যাবের দুটি বোম সুইপিং টিমসহ ২২টি বিশেষ টহল টিম মাঠে দায়িত্ব পালন করবে। বিশেষ এ নিরাপত্তা ব্যবস্থা ঈদের ছুটির শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

নগর পুলিশের সূত্র জানায়, ঈদের ছুটিতে সিলেটে পর্যটকদের ঢল নামে। এ জন্য বাস ও রেলওয়ে স্টেশন, বিমানবন্দরে পুলিশের একাধিক টিম মোতায়েন থাকবে। একই সঙ্গে নগরীর সকল আবাসিক হোটেলের পাশাপাশি অভিজাত রিসোর্টকে বিশেষ নজরদারিতে রাখা হয়েছে। সিলেটে এসে যাতে কেউ ঝামেলার শিকার না হন- এজন্যে পুলিশের সিনিয়র কর্মকর্তারা বিষয়টি বিশেষ মনিটরিং করবেন।

 

রাইজিংবিডি/সিলেট/১১ আগস্ট ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল