সারা বাংলা

‘জাতির পিতার খুনিদের মরণোত্তর বিচার করতে হবে’

জামালপুর সংবাদদাতা : জাতির পিতার খুনি ও পরোক্ষ মদদদাতা জিয়াউর রহমান, খন্দকার মোশতাকদের মরণোত্তর বিচারের দাবি জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

তিনি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির হৃদয়ের স্পন্দন বুঝতে পেরেছিলেন। জাতিকে সুসংগঠিত করে পাকিস্তানের বিরুদ্ধে ১৯৭১ সালে ৯ মাস মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালির হাতে এনে দিয়েছেন মানচিত্র, দেশ, জতিসত্ত্বার পরিচয়। দেশ বিরোধী কুচক্রীরা সেটা মেনে নিতে পারেনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে জাতির পিতাকে হত্যা করা হয়।

জাতির পিতার হত্যাকারী ও পরোক্ষ মদদদাতাদের মরণোত্তর বিচার অবিলম্বে করার দাবি জানান তিনি।

স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবিরের সভাপতিত্বে ও জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন এমপি, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, সিভিল সার্জন ডা. গৌতম রায়, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা খন্দকার আাব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকার, ভারপ্রাপ্ত পৌর মেয়র ফজলুল হক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডিপুটি কমান্ডার সুজায়াত আলী। রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৯/সেলিম আব্বাস/শাহনেওয়াজ