সারা বাংলা

সহপাঠীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা : বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত দেনদরবার ও প্রভাব বিস্তারের চেষ্টার ফল শূন্য। শেষরক্ষা হয়নি। অবশেষে খুলনার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে (২০) বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের ঘটনায় এক যুবকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শুক্রবার দুপুরে ওই ছাত্রী বাদী হয়ে সহপাঠীর বিরুদ্ধে নগরীর সোনাডাঙ্গা মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের ছেলে শিঞ্জন রায়কে (২৫) একমাত্র আসামি করা হয়েছে।

বিকেল ৪টার দিকে পুলিশ অভিযুক্তকে আদালতে পাঠিয়েছে। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে নগরীর মুজগুন্নি এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মমতাজুল হক বলেন, ধর্ষণের শিকার ওই ছাত্রী নিজেই বাদী হয়ে মামলা দায়ের করেছে। নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি রেকর্ড করা হয়েছে। আসামি শিঞ্জন রায়কে বিকেলে আদালতে পাঠানো হয়েছে। ওই ছাত্রী ছয় মাসের অন্তঃসত্ত্বা বলে দাবি করছেন। তবে ডাক্তারি পরীক্ষা ছাড়া বিষয়টি নিশ্চিত করা সম্ভব নয়।

সূত্র জানায়, ধর্ষণের শিকার ওই ছাত্রী বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার বাসিন্দা। নগরীর সোনাডাঙ্গায় ভাড়া বাসায় থেকে তিনি পড়াশোনা করতেন। এক বছরের প্রেমের সম্পর্ক থাকলেও শিঞ্জন তাকে বিয়ে না করে বুধবার অন্য মেয়েকে বিয়ে করায় ওই ছাত্রী শিঞ্জনের বিরুদ্ধে ধর্ষণ ও প্রতারণার অভিযোগ করেন। অভিযুক্ত শিঞ্জন রায়ও একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

উল্লেখ্য, শিঞ্জন রায় অন্যত্র বিয়ে করার খবরে ওই ছাত্রী বৃহস্পতিবার রাত ১০টার দিকে নগরীর মুজগুন্নী আবাসিকের ১৬ নম্বর রোডে গিয়ে শিঞ্জন রায়ের দেখা পান। বিয়ের ব্যাপারে জিজ্ঞেস করলে শিঞ্জন রায় ওই তরুণীকে জোর করে ইজিবাইকে তুলে দিতে গেলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে। পুলিশের কাছে খবর গেলে তারা দুজনকেই সোনাডাঙ্গা মডেল থানায় নিয়ে আসেন।

বুধবার শিঞ্জন রায়ের বিয়ে হয়। শুক্রবার নগরীর একটি অভিজাত হোটেলে তার বউভাত হচ্ছে। কিন্তু নবধূর পাশে নেই শিঞ্জন রায। রাইজিংবিডি/খুলনা/১৬ আগস্ট ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/রফিক