সারা বাংলা

বান্দরবান, রাঙামাটিতে টহল জোরদার

বান্দরবান সংবাদদাতা : বান্দরবানের পাশ্ববর্তী রাঙামাটির রাজস্থলী উপজেলায় গত রোববার (১৮ আগস্ট) সকালে সেনাবাহিনীর একটি টহল দলের উপর সন্ত্রাসীদের গুলিতে এক সেনা সদস্য নিহত হবার ঘটনায় বান্দরবান ও রাঙামাটি জেলায় নিরাপত্তা বাহিনীর টহল জোরদারের পাশাপাশি বিশেষ অভিযান চলানো হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রাঙামাটির রাজস্থলী উপজেলার আর্মি ক্যাম্প হতে ৪ কি. মি. দক্ষিণে পোয়াইতুখুম নামক এলাকায় সন্ত্রাসীরা গুলি চালালে সেনা সদস্য মো. নাসিম (১৯) গুলিবিদ্ধ হয়। তাকে হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় আহত হয় আরও একজন। পরে ঘটনাস্থলে তল্লাশি চালাতে গিয়ে মাটিতে পুতে রাখা মাইন বিষ্ফোরণ হয়ে ক্যাপ্টেন মেহেদি ও সৈনিক মুহসীন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে আরো জানা গেছে, ঘটনার পর থেকে আতঙ্কে ঘর থেকে তেমন কাউকে অপ্রয়োজনে বের হতে দেখা যায়নি। গত রোববার বিকেল থেকেই রাঙামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবীরের (পিপিএম-সেবা) নির্দেশক্রমে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশের কার্যক্রম জোরদার করা হয়েছে।

পুলিশ জানায়, অতিরিক্ত পুলিশ সুপার (কাপ্তাই সার্কেল) মো. জুনায়েত কাওছারের নেতৃত্বে কাপ্তাই, চন্দ্রঘোনা ও রাজস্থলী এলাকায় টহল, ৭টি চেকপোস্টে ডিউটির পাশাপাশি বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। এসময় কাপ্তাই থানা অফিসার ইনচার্জ মো. নাছির উদ্দিন, চন্দ্রঘোনা থানা অফিসার ইনচার্জ আশ্রাফ উদ্দিন, কাপ্তাই থানা পুলিশ পরিদর্শক (ট্রাফিক) তারক চন্দ্র পাল সহ পুলিশ সদস্যরা সর্তক অবস্থানে রয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (কাপ্তাই সার্কেল) জুনায়েত কাওছার বলেন, আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সেনাবাহিনীর পাশাপাশি পুলিশের টহল জোরদার করা হয়েছে, ৭টি ক্যাম্প করা হয়েছে, চালানো হচ্ছে অভিযান, তবে এখনো কাউকে আটক করা যায়নি। রাইজিংবিডি/বান্দরবান/১৯ আগস্ট ২০১৯/এস বাসু দাশ/নবীন হোসেন