সারা বাংলা

নকল এসি বিক্রির দায়ে জরিমানা

সাভার সংবাদদাতা: সাভারে নামি ব্র্যান্ডের মোড়ক লাগিয়ে নকল এসি বিক্রির দায়ে একটি গোডাউনে অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-৪ এর ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার বিকেলে সাভারের নামা বাজার দক্ষিণ পাড়া এলাকায় বি-২৯ নম্বর বাড়িতে এ অভিযান পরিচালনা করেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দীন।

সেসময় নকল এসিতে লাগানো একটি এসি তৈরি কারখানার লোগো, স্টিকার ও মোড়ক তুলে ফেলা হয়। এছাড়া গোডাউনের সকল কার্যক্রম বন্ধ করে দিয়ে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

নিজাম উদ্দীন বলেন, ‘দেশেরে বাইরে থেকে নিম্নমানের এসি কিনে এনে ‘গ্রি’ এসির মোড়ক ব্যবহার করে প্রতারণা করে আসছিল জহুরুল ইসলাম নামের এক অসাধু ব্যাবসায়ী। এছাড়া নষ্ট এসিও রিপেয়ার করে সিল মেরে মেয়াদ বর্ধিত করতো তারা।’

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জহুরুল ইসলামকে দুই লাখ টাকা জরিমানা করা হয় ও গোডাউন বন্ধ করে দেওয়া হয়। তাছাড়া প্রত্যকটি এসির গায়ে নকল স্টিকার, লোগো ও মোড়ক খুলে ফেলা হয় বলে জানান তিনি।

তিনি আরো বলেন, ‘নকল এসি তৈরি একটা চক্র আছে। পুরো চক্রটিকে আইনের আওতায় আনতে আমাদের অভিযান চলবে। কারা, কোন প্রক্রিয়ায় এসব নকল এসি বানাচ্ছে এবং কীভাবে তা বিক্রির জন্য ব্যবহার করা হচ্ছে, তা জানাই এখন আমাদের মূল টার্গেট। আশা করি আমরা খুব দ্রুত এই চক্রকে ধরতে পারব।’

 

রাইজিংবিডি/সাভার/২০ আগস্ট ২০১৯/সাব্বির/সনি