সারা বাংলা

বান্দরবানে বিক্ষোভ মিছিল

বান্দরবান সংবাদদাতা : বান্দরবানের রুমা উপজেলায় বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে বাঙালী ছাত্র পরিষদ ও সচেতন নাগরিক সমাজ। ৩ জীপ চালককে অপহরণ, পাহাড়ে খুন-সন্ত্রাস-চাদাঁবাজি বন্ধ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে এই কর্মসূচি পালন করা হয়।

বুধবার সকালে জেলা শহরের বাজার এলাকা থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে দুই সংগঠনের কয়েকশ’ নেতাকর্মী অংশ নেন।

সমাবেশে বক্তব্য রাখেন, সচেতন নাগরিক সমাজের নেতা কাজি মুজিবর রহমান, বাঙালি ছাত্র পরিষদের জেলা সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

বক্তারা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি সন্তু লারমা বিরুদ্ধে এবং তিন পার্বত্য জেলায় সন্ত্রাস নির্মূলে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। মিছিল ও সমাবেশকে ঘিরে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়।

প্রসঙ্গত, গত সোমবার (১৯ আগস্ট) বিকালে জেলার রুমার মুননুয়াম পাড়া থেকে জিপ চালক নয়ন দাশ, মো. মিজান ও বাসু কর্মকারকে অপহরণ করা হয়। পরে মঙ্গলবার রাতে নয়ন দাশ ও মো. মিজানকে অপহরণকারীরা ছেড়ে দেয়। তবে বাসু কর্মকার এখনো নিখোঁজ রয়েছেন। রাইজিংবিডি/বান্দরবান/২১ আগস্ট ২০১৯/এস বাসু দাশ/সনি