সারা বাংলা

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, খুলনা : ফেসবুকে মানহানিকর পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকার নাখালপাড়া এলাকা থেকে খুলনা থানা পুলিশের একটি টিম শাহীন রহমান (৪২) নামে এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার বিকেলে তাকে খুলনা সদর থানায় আনা হয়। এর আগে সকাল ৯টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত শাহীন রহমান খুলনা মহানগরীর বাগমারা মেইন রোড এলাকার ২নং রোডের ৯৫ নম্বর বাড়ির আব্দুর রহমান চৌধূরীর ছেলে। তিনি ‘প্রথম সময়’ নামে একটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক।

খুলনা মেট্রোপলিটন পুলিশের খুলনা জোনের সহকারী কমিশনার মো. কামরুজ্জামান জানান, তার বিরুদ্ধে খুলনা থানা ও আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে দু’টি মামলা রয়েছে।

জানা গেছে, ফেসবুকে মানহানিকর পোস্ট দেওয়ার অভিযোগে খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম হাবিব বাদী হয়ে ৯ আগস্ট শাহীন রহমানের বিরুদ্ধে খুলনা সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, খুলনা প্রেসক্লাবের সভাপতি ও এটিএন বাংলার ব্যুরো প্রধান এস এম হাবিবের ছবিসহ তাকে নিয়ে শাহীন রহমান নিজের ফেসবুকে জায়গা-জমি সম্পর্কিত বিষয় নিয়ে আপত্তিকর একটি পোষ্ট দেন। এতে করে সর্বমহলে তার মানহানি হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় তিনি মামলাটি দায়ের করেন।

মামলায় আরও বলা হয়, শাহীন রহমান তার ফেসবুকে খুলনার বিভিন্ন জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সম্মানী ব্যক্তিদের নিয়ে নানা ধরনের আপত্তিকর পোষ্ট দিয়ে থাকেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইদুল জানান, ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে শাহীন রহমান নামের এক ব্যক্তিকে ঢাকা থেকে গ্রেপ্তার করে খুলনায় আনা হয়েছে। তাকে আদালতে প্রেরণের প্রক্রিয়া চলছে। রাইজিংবিডি/২৩ আগস্ট ২০১৯/খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/নবীন হোসেন