সারা বাংলা

হাতিয়ায় দুটি ট্রলারসহ ১৯ জেলে অপহরণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার নিঝুম দ্বীপের দক্ষিণে গভীর সমুদ্রে মাছ ধরার দু’টি ট্রলার ও দুই মাঝিসহ ১৯ জন জেলেকে অপহরণ করেছে জলদস্যুরা। সোমবার দুপুরে গভীর সমুদ্রে গেলে তাদের অপহরণ করে কিন্তু তারা মোবাইল নেটওয়ার্কে আসে রাতে। এসময় জলদস্যুরা গভীর সমুদ্রে আরো আটটি ট্রলারের মাছ লুট করে ট্রলারগুলো বিকল করে দেয়।

স্থানীয় সূত্রে জানা যায়, হাতিয়ার নিঝুম দ্বীপের দক্ষিণে গভীরে সমুদ্রে মাছ ধরতে গেলে এমভি মা বাবার দোয়া ও এমভি জহির উদ্দিন নামে দুটি ট্রলারের মাঝি এরশাদ ও সালামসহ ১৯ জন জেলেকে মাছসহ জলদস্যু দলের সদস্যরা অপহরণ করে নিয়ে যায়।

ট্রলার মালিক সাহেদ জানান, আমার ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাট থেকে মাছ ধরার জন্য সোমবার দুপুরে গভীর সমুদ্রে গেলে তাদের অপহরণ করে। এ মুহুর্তে আমার মাঝি ও ট্রলার জলদস্যুদের কাছে আটকা আছে।

হাতিয়া ট্রলার মালিক সমিতির সভাপতি মোহাম্মদ রাশেদ জানান, এমভি মা বাবার দোয়ার মাঝি এরশাদ ও এম ভি জহির উদ্দিনের ১৮ জন জেলেসহ মোট ১৯ জনকে তারা অপহরন করেছে। ধারণা করছি অপহরণকারীরা বন্দরটিলা, রহমতঘাট, বাঁশখালী ও নিঝুম দ্বীপের সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। এদের সাথে হাতিয়ার নিঝুম দ্বীপ, বন্দরটিলার, বুড়িরচর, রহমত ঘাটের রাসেল ডাকাত, আমির ডাকাত জড়িত থাকতে পারে। এদের বিষয়ে কিছুদিন পূর্বে হাতিয়া থানার ওসিকে আমরা জানিয়েছি। 

এ বিষয়ে কোস্ট গার্ডের হাতিয়া স্টেশন কমান্ডার এ জেড এম জহিরুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, সোমবার দুপুরে নিঝুম দ্বীপের দক্ষিণে গভীর সমুদ্র থেকে ২ জন মাঝি ও ২টি ট্রলার অপহরণ হয়েছে বলে স্থানীয়রা জানান। ঘটনার শুনার পর আমাদের টিম নিঝুম দ্বীপের অভিযানে গেছে। রাইজিংবিডি/নোয়াখালী/২৭ আগস্ট ২০১৯/মাওলা সুজন/বুলাকী