সারা বাংলা

পরীক্ষামূলকভাবে ৪টি প্রাথমিক বিদ্যালয়ে এক শিফট চালু

কুড়িগ্রাম সংবাদদাতা : মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে পরীক্ষামূলকভাবে দেশের চারটি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এক শিফট চালুর উদ্বোধন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

এ সময় তিনি বলেন, যে সমস্ত বিদ্যালয়ে পর্যাপ্ত ভবন রয়েছে, সেই সমস্ত বিদ্যালয়ে এক শিফট চালু করতে চান। মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে পরীক্ষামূলকভাবে দেশের চারটি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এক শিফট শুরু করা হয়েছে।

এক শিফট চালুর চারটি মডেল প্রাথমিক বিদ্যালয় হলো, মাগুরা সদর উপজেলার হাজীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুড়িগ্রাম সদর উপজেলার ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, নেত্রকোণা সদর উপজেলার ৩৬নং বালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কুড়িগ্রামের রৌমারী উপজেলার রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই চারটি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষামূলকভাবে চালু থাকবে। এখানে ভালো ফল পেলে ক্লাসে শিক্ষক ও শিক্ষার্থীদের দীর্ঘ সময় কমিয়ে আনতে পর্যায়ক্রমে দেশের সকল প্রাথমিক বিদ্যালয় এক শিফটে আনা হবে।

প্রতিমন্ত্রী আজ শনিবার বিকেলে কুড়িগ্রাম সদর উপজেলার ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক শিফটে চালুর উদ্বোধনকালে এ সব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বদরুল হাসান বাবুল, কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম প্রমুখ।

পরে তিনি রাজারহাট উপজেলার চাকিরপশা তালুক সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রমের উদ্বোধন করেন। রাইজিংবিডি/কুড়িগ্রাম/৭ সেপ্টেম্বর ২০১৯/ বাদশাহ্ সৈকত/বকুল