সারা বাংলা

শোলাকিয়া মাঠের মর্যাদা রক্ষার দাবি

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠের ঐতিহ্য ও মর্যাদা রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন হয়েছে। সংবাদ সম্মেলনে শোলাকিয়া মাঠের জায়গা কমিয়ে মডেল মসজিদ কাম ইসলামিক কালচারাল সেন্টার কমপ্লেক্স নির্মাণের বিরোধিতা করা হয়।

শুক্রবার শোলাকিয়া ঈদগাহ মাঠের সামনে নাগরিক সুরক্ষা মঞ্চ নামের একটি সংগঠন এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মাঠের ভেতরে বিশাল জায়গা নিয়ে মসজিদ ও কমপ্লেক্স নির্মাণ হলে উপমহাদেশের সবচেয়ে বৃহত্তম ও ঐতিহ্যবাহী ঈদগাহ মাঠ তার স্বকীয়তা হারাবে। প্রায় আড়াইশ বছরের পুরনো এ ঈদগাহ মাঠটির ঐতিহ্য ও মর্যাদা নষ্ট করা হচ্ছে বলেও দাবি করেন সংগঠনটি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দিন দিন প্রতিটা ঈদে যেখানে মুসল্লিসংখ্যা বৃদ্ধি পাচ্ছে, সেখানে উচিৎ ছিল মাঠের পরিধি বৃদ্ধি করা। সে কাজ না করে উল্টো সেখানে জায়গা কমানোর চেষ্টা করা হচ্ছে। মসজিদ ও কমপ্লেক্স নির্মাণের জন্য বিকল্প জায়গা হিসেবে মাঠের সীমানা প্রাচীরের বাইরে পৌরসভার গরুর হাটটিকে বেছে নেয়ার অনুরোধ জানানো হয়।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহবায়ক শেখ সেলিম কবির। শিক্ষাবিদ আবু খালেদ পাঠান, সাবেক পৌর মেয়র আবু তাহের মিয়া, মৌলানা ইলিয়াস আমিনিসহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। রাইজিংবিডি/কিশোরগঞ্জ/১৩ সেপ্টেম্বর ২০১৯/রুমন চক্রবর্তী/সাইফ