সারা বাংলা

পালিয়ে গেল পাচারকারী, ফেলে গেল ইয়াবা

কক্সবাজার প্রতিনিধি : মিয়ানমার থেকে নাফ নদী পার হয়ে কক্সবাজারের টেকনাফে ইয়াবার একটি বড় চালান প্রবেশকালে বিজিবির অবস্থান টের পেয়ে পালিয়ে গেছে পাচারকারীরা। তবে পাচারকারীরা পালিয়ে গেলেও ফেলে গেছে ৩ কোটি ৩০ লাখ টাকা মূল্যের এক লাখ ১০ হাজার পিস ইয়াবা।

শনিবার দুপুরে এক মেইল বার্তায় ঘটনাটি জানিয়েছেন বিজিবির ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, নাফ নদী দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে এমন সংবাদের ভিত্তিতে দমদমিয়া বিওপির বিজিবি সদস্যরা অবস্থান নেয়। শনিবার সকালে দুই থেকে তিনজন ইয়াবা পাচারকারী নাফ নদী সাঁতরিয়ে জৈল্লারদ্বীপের উত্তর-পূর্ব প্রান্তে উঠতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। টহলদলের উপস্থিতি লক্ষ্য করে তারা দ্রুত সাঁতার কেটে জৈল্লারদ্বীপে উঠে যায়। এসময় তাদের সাথে থাকা কালো রংয়ের একটি ব্যাগ ফেলে তারা দ্রুত জঙ্গলের মধ্যে পালিয়ে যায়।

বিজিবির টহলদল ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া ব্যাগটি উদ্ধার করে ব্যাগের ভেতর হতে এক লাখ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে।

 

রাইজিংবিডি/কক্সবাজার/১৪ সেপ্টেম্বর ২০১৯/সুজাউদ্দিন রুবেল/বুলাকী