সারা বাংলা

বকেয়ার দাবিতে কারখানার সামনে শ্রমিকদের অবস্থান

সাভার সংবাদদাতা : বকেয়া বেতনের দাবিতে টানা তিন দিন ধরে সাভারের একটি তৈরি পোশাক কারখানার সামনে কাজ বন্ধ করে দিয়ে অবস্থান করছে শ্রমিকরা।

রোববার সকাল থেকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর গ্রামের ‘সার্ক নিটওয়্যার লিমিটেড’ কারখানার সামনে অবস্থান করছেন তারা।

অবস্থানরত শ্রমিকরা জানান, শ্রমিকদের একমাস ও স্টাফদের তিনমাসের বেতন না দিয়ে নানা রকম টালবাহানা করে আসছে কারখানা কতৃপক্ষ। তাদের অভিযোগ বেতন না দিয়ে কারখানা মালিক পালিয়েছে। তাই গত বৃহস্পতিবার সকাল থেকে রোববার পর্যন্ত টানা তিনদিন কাজ বন্ধ করে বিক্ষোভ ও কারখানার সামনে অবস্থান করছেন শ্রমিকরা। ঘর ভাড়া ও দোকান বাকি টাকা পরিশোধে অনিশ্চয়তা দেখা দিয়েছে তাদের।

এদিকে কারখানা কতৃপক্ষের সাথে বার বার কথা বলতে চেয়েও ব্যর্থ হয়েছেন শ্রমিকরা। তাদের দাবি দ্রুত বেতন পরিশোধ করে কাজের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করা।

এ বিষয়ে শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার (এসপি) সানা সামিনুর রহমান রাইজিংবিডিকে বলেন, আমরা কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করছি। সেই সাথে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতেও কাজ করে যাচ্ছে শিল্প পুলিশ। অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানার সামনে অতিরিক্ত শিল্প পুলিশের সদস্য মোতায়েন করা হয়েছে।

 

রাইজিংবিডি/সাভার/১৫ সেপ্টেম্বর ২০১৯/আরিফুল ইসলাম সাব্বির/বুলাকী