সারা বাংলা

গোপালগঞ্জে ৬ ডাকাত গ্রেপ্তার

গোপালগঞ্জের কাশিয়ানীতে ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ আন্ত:জেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার ভোর রাতে উপজেলার ভাটিয়াপাড়া-ব্যাসপুর সড়কের কাশিয়ানী দক্ষিণপাড়া এলাকা থেকে ওই ডাকাত সদস্যদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ডাকাত সদস্যরা হলেন- বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার জিউধরা গ্রামের খলিল শরীফের ছেলে মোধ মিলন শরীফ (২৯), ঢাকা জেলার ধামরাই উপজেলার চৌটাইল দক্ষিণপাড়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে খলিল উদ্দিন (৩২), একই গ্রামে মৃত হেলাল মিয়ার ছেলে মো. সেলিম মিয়া ওরফে সলিম (৪৪), মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের মৃত আইজউদ্দিন শেখের ছেলে মো. ইসলাম শেখ (৪২), নারায়াণগঞ্জ জেলার ফতুল্লা থানার শাসনগাও গ্রামের মৃত আ. আজিজের ছেলে মো. শাহাদাত হোসেন ওরফে বাবু (৩০) এবং গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার তালুক ফলগাছা গ্রামের মৃত আবুল হোসেনর ছেলে শহিদ (৪২)।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিজুর রহমান জানান, কাশিয়ানী উপজেলার কাশিয়ানী দক্ষিণপাড়া এলাকায় ডাকাতি করতে একদল ডাকাত প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালিয়ে যাবার চেষ্ঠা করলে পিছু ধাওয়া করে আন্ত:জেলা ডাকাত দলের ওই ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে এদের কাছ থেকে একটি খেলনা পিস্তল, কয়েকটি দেশীয় অস্ত্র ও মুখোশ উদ্ধার করা হয়।

এ সময় ডাকাতদের সাথে ধস্তাধস্তি চলাকালে কশিয়ানী থানার এএসআই বরেন্দ্র চন্দ্র বর্মন আহত হন। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে কাশিয়ানী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এদের বিরুদ্ধে ঢাকার ধামরাই, সাভার, ফরিদপুরের মধুখালী, মনিকগঞ্জের সিংগাইর, বাগেরহাটের মোড়েলগঞ্জসহ বিভিন্ন থানায় অর্ধ-ডজন ডাকাতি ও মাদকের মামলা রয়েছে।

 

গোপালগঞ্জ/বাদল সাহা/বুলাকী