সারা বাংলা

ফেনীতে নারীসহ তিন ভারতীয়, ফেরত নেয়নি বিএসএফ

ফেনীর পরশুরাম উপজেলার সুবার বাজার সীমান্তে বাংলাদেশে অনুপ্রবেশের পর এক নারীসহ তিনজন ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ।

পাসপোর্ট-ভিসা ছাড়াই অবৈধভাবে এরা বাংলাদেশে প্রবেশ করেছিল। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন বিধান চন্দ্র দাশ (৪৪), তার স্ত্রী স্বপ্না বালা দাশ (৩৫) ও ছেলে নিলয় চন্দ্র দাশ (১৩) । তারা ভারতের আসাম রাজ্যের গোলাঘাট জেলার ধনশিবি মহকুমার চুঙাজান থানার কিয়াজু গাও এর বাসিন্দা।

পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের সত্যনগর গ্রাম থেকে বিজিবির সুবার বাজার সীমান্ত ফাঁড়ির জোয়ানরা মঙ্গলবার তাদেরকে আটক করেন। বুধবার বিজিবির সুবার বাজার সীমান্ত ফাঁড়ির নায়েব সুবেদার কমলেশ চন্দ্র রায় বাদী হয়ে পরশুরাম মডেল থানায় এ ব্যাপারে একটি মামলা দায়ের করেন। এদিন তাদেরকে ফেনীর বিচারিক হাকিম আদালতে পাঠালে আদালত স্বামী-স্ত্রী দুইজনকে জেলহাজতে প্রেরণ ও ছেলেকে গাজীপুর কিশোর উন্নয়ন কেন্দ্রে প্রেরণের আদেশ দেন।

ফেনীর ৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. নাহিদুজ্জামান জানান, নারী শিশুসহ তিনজন ভারতীয় নাগরিককে আটকের পর কোম্পানি কমান্ডার পর্যায়ে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফকে বিষয়টি জানিয়ে এদেরকে সে দেশে ফেরত পাঠানোর চেষ্টা করা হয়। কিন্তু বিএসএফ ওই নাগরিকদের ফেরত নিতে নারাজ।

আটককৃতদের কাছে ভারতীয় জাতীয় পরিচয়পত্র, ইনকাম টেক্সের কাগজপত্র, একটি মুঠোফোন এবং নগদ দুই হাজার চারশত টাকা পাওয়া গেছে। ফেনী/সৌরভ পাটোয়ারী/টিপু