সারা বাংলা

না’গঞ্জে সরকারি ৩৫৬ বস্তা চাল উদ্ধার, বাবা-ছেলে গ্রেপ্তার

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির জন্য বরাদ্দ ৩৫৬ বস্তা চাল উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় এই চাল বিক্রির টাকাসহ এক ব্যবসায়ী ও তার ছেলেকে গ্রেপ্তার করা হয়। 

বুধবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত উপজেলার উচিৎপুরা ইউনিয়নের শান্তির বাজারে অভিযান চালিয়ে চাল উদ্ধার করে। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার বাড়ৈপাড়া এলাকার কামিজ উদ্দিনের ছেলে ও স্থানীয় আওয়ামী লীগনেতা হাজী নুরুল ইসলাম (৭০) ও তার ছেলে ছগির হোসেন (২৮)। 

ভ্রাম্যমাণ আদালত অভিযানে দেখতে পায়, শান্তির বাজারের চাল ব্যবসায়ী হাজী নুরুল ইসলাম, তার ছেলে ছগির হোসেনসহ বেশ কয়েকজন সরকারি খাদ্যবান্ধব কর্মসূচি লেখা ১০ টাকা কেজির চালের বস্তা খুলে সেই চাল অন্য বস্তায় ভরছেন। 

এ সময় ভ্রাম্যমাণ আদালত দোকান থেকে ‘সরকারি খাদ্যবান্ধব কর্মসূচি’ লেখা ৩৫৬ বস্তা চাল, চার শতাধিক খালি বস্তা, সরকারি চাল বিক্রির ২ লাখ ৫০ হাজার নগদ টাকা উদ্ধার করে এবং হাজী নুরুল ইসলাম, ছগির হোসেনকে গ্রেপ্তার করে। পরে ভ্রাম্যমাণ আদালত চালের দোকান সিলগালা করে দেয়। 

স্থানীয়রা জানান, হাজী নুরুল ইসলাম সরকার দলীয় প্রভাবশালী লোক হওয়ায় দীর্ঘদিন শত শত বস্তা সরকারি চাল এনে বস্তা পাল্টিয়ে বিভিন্ন বাজারে পাইকারি বিক্রি করে আসছেন। তবে হাজী নুরুল ইসলাম দাবি করেন, সোনারগাঁও উপজেলার চেঙ্গারকান্দী এলাকার বিল্লাল হোসেনের কাছ থেকে কম দামে তিনি এ চাল কিনেছেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন জানান, স্থানীয় পর্যায়ে অভিযোগ পেয়ে সরকারি চাল উদ্ধারে এ অভিযান চালানো হয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা হবে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।  নারায়ণগঞ্জ/রাকিব/বুলাকীবকুল