সারা বাংলা

আ.লীগের দরজা সবার জন্য উন্মুক্ত : হানিফ

‘আওয়ামী লীগের দরজা সবার জন্য উন্মুক্ত। তবে যাদের বিরুদ্ধে যুদ্ধাপরাধ ও সন্ত্রাসবাদের অভিযোগ আছে তারা যাতে কোনোভাবেই দলে ঢুকতে না পারে সেদিকে লক্ষ রাখতে হবে। আওয়ামী লীগে কিছু খারাপ লোক যোগদান করছেন, যা মোটেও কাম্য নয়।’

মঙ্গলবার দুপুরে কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে কুষ্টিয়া শহর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, আওয়ামী লীগ ২০০১ সালে যখন ক্ষমতা ছাড়ে, তখন সাড়ে ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। পরবর্তীতে বিএনপি ক্ষমতায় আসার পর তা ৩ হাজার ১৫৪ মেগাওয়াটে নেমে এসেছিল। আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় আসার পর বর্তমানে ২২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছে। আগামী ২০২২ সালে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে।

বিএনপির চোখ থাকতে অন্ধ, মন্তব‌্য করে আওয়ামী লীগের এ নেতা বলেন, ২০০৮ সালে বাংলাদেশের মাথাপিছু আয় কত ছিল এবং বর্তমানে মাথাপিছু আয় কত, সেটা তারা (বিএনপি) জানে না। বাংলাদেশে বিএনপি নামক দলসহ স্বাধীনতার বিপক্ষের লোকজন ষড়যন্ত্র করে দেশকে আবারও পিছিয়ে নিতে চায়। কিন্তু যেকোনো মূল্যে সকলকে সঙ্গে নিয়ে এসবের বিরুদ্ধে দাঁতভাঙা জবাব দিতে হবে।

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস‌্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন মাহবুব উল আলম হানিফ।

শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলি খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমান আতার সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সদস্য এস এম কামাল, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, প্যানেল মেয়র মতিয়ার রহমান মজনু প্রমুখ। পরে কুষ্টিয়া শহর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তাইজাল আলি খানকে সভাপতি ও আতাউর রহমান আতাকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। কুষ্টিয়া/কাঞ্চন কুমার/রফিক