সারা বাংলা

দলের ভাবমূর্তি ক্ষুণ্ণকারীদের পদ অপসারণ হবে: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত দলের বিভিন্ন জায়গায় দু-একজন বিতর্কিত ব্যক্তি অনুপ্রবেশ করেছিলেন   তাদেরকে অপসারণ করা হবে। পাশাপাশি আওয়ামী লীগের যেসব নেতাকর্মী দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন তাদেরকেও নতুন কমিটিগুলোতে দলের পদ অপসারণ করা হবে।

মঙ্গলবার কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগদানের আগে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগের টানা ১১ বছর ক্ষমতায় থাকার সুযোগ নিয়ে অনেকে দলে যোগদান করেছেন।  যোগদানের সময় নির্দেশনা ছিল যাদের বিরুদ্ধে অনৈতিক অভিযোগ, সন্ত্রাসী কর্মকাণ্ড, নাশকতা, মাদকের সাথে জড়িত এবং যুদ্ধপরাধীর সাথে যারা জড়িত এই ধরনের ব্যক্তিদের দলে নেয়া যাবে না। কিন্তু দলের ভিতরে কিছু কিছু জায়গায় এমন ব্যক্তি অনুপ্রবেশ করেছিল। কেন্দ্রীয় সিধান্ত মোতাবেক এসব ব্যক্তিরা যাতে কোন কমিটিতে পদ না পেতে পারেন তার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানের সভপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমান আতার সঞ্চালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সদস্য এস এম কামাল হোসেন, গোলাম রব্বানী চিনু, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ কা ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী প্রমুখ। কুষ্টিয়া/কাঞ্চন কুমার/সাইফ