সারা বাংলা

লিবিয়ায় ড্রোন হামলায় নিহত বাবুলালের দাফন

লিবিয়ায় ড্রোন হামলায় নিহত বাবুলাল হোসেনের দাফন সম্পন্ন হয়েছে।

শুক্রবার বিকেলে জানাজা শেষে রাজশাহীর বাগমারা উপজেলার বিষুপাড়া মহল্লায় তাকে দাফন করা হয়। এ সময় এলাকার জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

বাবুলাল হোসেনের ছেলে অষ্টম শ্রেণির ছাত্র নাজিম উদ্দিন জানান, বৃহস্পতিবার সকাল ৯.৪০ টায় একটি বিমানে লিবিয়া থেকে তার বাবার মরদেহ ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। সেখানে আনুষ্ঠানিকতা সেরে তার মা নাজমা বেগম কফিন গ্রহণ করেন। পরে অ্যাম্বুলেন্সে করে রাত সাড়ে ৯টায় মরদেহ বিষুপাড়া গ্রামে পৌঁছায়।

বাবুলালের স্ত্রী নাজমা বেগম জানান, ১০ বছর আগে তার স্বামী লিবিয়ায় যান। এর মধ্যে দেশে ফেরেননি। তাদের নিজস্ব জমি না থাকায় পাশের জাম গ্রামে বাড়ি করার জন্য পাঁচ শতক জমি কিনেছেন। সেখানে বাড়ি করার পর তিনি দেশে ফিরতেন। গত ১৮ নভেম্বর সকালে ওই জমি রেজিস্ট্রি হয়। ওই দিনই তিনি (বাবুলাল হোসেন) ড্রোন হামলায় নিহত হন।

স্ত্রী কান্নাজড়িত কণ্ঠে বলেন, স্বামীই ছিল সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। অনেক ঋণ রয়েছে, কীভাবে সেগুলো পরিশোধ করবেন এবং চলবেন তা নিয়ে উদ্বিগ্ন তিনি। এ জন্য তিনি সরকারের কাছে সহযোগিতা চেয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ বলেন, তারা নিহত বাবুলালের পারিবারকে ১০ হাজার টাকা দিয়েছেন। অচিরেই তার বিধবা স্ত্রীর নামে বিধবা ভাতার কার্ড করে দেয়া হবে। এছাড়া জেলা প্রশাসকের কাছে বাবুলালের স্ত্রী লিখিত আবেদন দিলে তার নামে এককালীন কিছু টাকা ও একটি ঘর নির্মাণের ব্যবস্থা করে দেয়া হবে। গত ১৮ নভেম্বর যুদ্ধবিধ্বস্ত দেশ লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে  একটি বিস্কুট কারখানায় আকাশ থেকে চালানো হামলায় বাবুলাল হোসেনসহ সাত শ্রমিক নিহত হয়। রাজশাহী/তানজিমুল হক/বকুল