সারা বাংলা

ফেনী গার্লস ক্যাডেট কলেজের ১০৮ জনের বৃত্তি লাভ

ফেনী গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থীরা ২০১৯ সালে কুমিল্লা শিক্ষা বোর্ডে অংশ নিয়ে এইচএসসিতে ৫৭ জন ও এসএসসিতে ৫১ জন বৃত্তি পেয়েছেন।

বুধবার কলেজ সূত্রে জানা যায়, এইচএসসি পরীক্ষায় কলেজের মোট ৬০ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৭ জন বৃত্তি পেয়েছেন। তাদের মধ্যে ২৩ জন মেধাবৃত্তি, ৩৪ জন সাধারণ বৃত্তি অর্জন করেছেন।  কুমিল্লা বোর্ডে ১ম স্থান থেকে ১৩তম স্থান অধিকার করেছেন এই কলেজের ক্যাডেটবৃন্দ। ১ম স্থান অধিকার করেছেন ক্যাডেট রিফাহ্। পর্যায়ক্রমে ২য় স্থান লাবিবা, ৩য় স্থান রুবাইয়া, ৪র্থ স্থান আইরিন, ৫ম স্থান আফিয়া, ৬ষ্ঠ স্থান সালেহা, ৭ম স্থান আফরিন, ৮ম স্থান রাদিতা, ৯ম স্থান ফেরদৗস, ১০ম স্থান তাজনুভা, ১১তম স্থান সাহানা, ১২তম স্থান সায়মা এবং ১৩তম স্থান ক্যাডেট হৃদি।

একইভাবে এসএসসি পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে ফেনী গার্লস ক্যাডেট কলেজের ক্যাডেটবৃন্দ সফলতা অর্জন করেছেন। মোট ৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৫১ জন বৃত্তি পেয়েছেন। এর মধ্যে ৪৭ জন মেধা বৃত্তি এবং ৪ জন সাধারণ বৃত্তি প্রাপ্তির গৌরব অর্জন করেছেন।

উল্লেখ্য ক্যাডেট সাইয়ারা (ক্যাডেট নং-৫৮৭) মানবিক বিভাগ থেকে ১ম স্থান এবং ক্যাডেট সামালা (ক্যাডেট নং-৫৪৫) বিজ্ঞান বিভাগ থেকে ৪র্থ স্থান অর্জন করেছে।

ক্যাডেটদের সাফল্যে অধ্যক্ষ গ্রুপ ক্যাপটেন মুনিম খান মজলিস বলেন, ‘এইচএসসি ও এসএসসির পরীক্ষায় ক্যাডেটদের সাফল্যে আমি আনন্দিত। ফেনী গার্লস ক্যাডেট কলেজের মেয়েরা পড়ালেখার পাশাপাশি নিজেদের আধুনিক মানুষ হিসেবে গড়ে তুলছে। তারা শিক্ষা, সাহিত্য, সাংস্কৃতি, খেলাধুলা, সামাজিক ও মানবিক কর্মকাণ্ডের পাশাপাশি পড়ালেখায় শ্রেষ্ঠত্ব দেখাচ্ছে। নারী জাগরণে তাদের অবদান ফেনী গার্লস ক্যাডেট কলেজের ইতিহাসে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।’ ফেনী/সৌরভ পাটোয়ারী/মাহি