সারা বাংলা

সিলেটে বিএনপির ঝটিকা মিছিল, আটক ৩

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন উচ্চ আদালতে খারিজের প্রতিবাদে সিলেটে ঝটিকা মিছিল করেছে দলের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার দুপুরে সিলেট আদালত চত্বর থেকে মিছিল বের করে সুরমা পয়েন্টে গিয়ে শেষ হয়। মিছিল শেষে বিএনপির তিনজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, আদালত প্রাঙ্গণ থেকে নেতাকর্মীরা ঝটিকা মিছিল বের করে সুরমা পয়েন্ট হয়ে তালতলা পয়েন্টে যায়। এ সময় তারা সড়কে কিছুক্ষণ অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। পরে আবার মিছিল নিয়ে সুরমা পয়েন্ট আসে। এ সময় সেখানে একটি চকলেট বোমা বিস্ফোরণ ঘটায় তারা। এ কারণে সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এর আগে কোর্ট পয়েন্ট থেকে মিছিল বের করার চেষ্টা করেছিল তারা। তবে সেখানে পুলিশের বাধার কারণে মিছিল করতে পারেনি। তবে সুরমা পয়েন্টে হয়ে ফের মিছিলকারীরা জিন্দাবাজারের দিকে যেতে চাইলে পুলিশের বাধার মুখে পড়ে এবং ছত্রভঙ্গ হয়ে দ্রুত সটকে পড়ে। পরে সেখান থেকে তিন নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয় বলে দাবি করেছেন দলটির নেতারা।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (0মিডিয়া) মো. জেদান আল মুসা জানান, বন্দর বাজার থেকে কোতয়ালি মডেল থানা পুলিশ তিনজনকে আটক করেছে। মিছিল বের করে নাশকতা বা বিশৃঙ্খলার চেষ্টা করলে পুলিশ যথাযথ ব্যবস্থা নেবে বলে, এ জন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে বলে জানান তিনি। সিলেট/আব্দুল্লাহ আল নোমান/বকুল