সারা বাংলা

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ

পটুয়াখালীর কলাপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচজন আহত হয়েছেন।

শনিবার রাতে পৌর শহরের এতিখানা ও হাসপাতাল চত্ত্বরে শিমু গ্রুপ ও খালিদ গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ইলিয়াছ (২৫), ইদ্রিস (২৭) পলাশ (১৯) ও শাকিবকে (২০) স্থানীয়রা উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাদের বরিশাল হাসপাতালে  পাঠান। 

এছাড়া ছুড়িকাঘাতে আহত সামো (১৯) ওরফে শান্তকে কলাপাড়া হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাহারিয়ার সবুজ রাইজিংবিডিকে জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সংসদ সদস্য মহিববুর রহমানের ঢাকা থেকে কলাপাড়ায় আগমন উপলক্ষে তার মামাতো ভাই ইলিয়াছ ধুলাসার থেকে কলাপাড়ায় আসেন। এসময় পৌর শহরের কলাপট্রি খেয়াঘাট এলাকায় টিয়াখালী ইউপি চেয়ারম্যান শিমুর লোকজন তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে।

পরে ইলিয়াছকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে রাত সাড়ে ৮টার দিকে হাসপাতাল চত্বরে ফের শিমুর উপস্থিতিতে ইদ্রিসকে কুপিয়ে জখম করা হয়।

এদিকে পাল্টা অভিযোগে টিয়াখালী ইউপি চেয়াম্যান শিমু জানান, এতিখানা এলাকায় পলাশ এবং শাকিবকে কুপিয়ে আহত করেছে পৌর ছাত্রলীগেরর সাধারণ সম্পাদক খালিদ ও তার বাহিনী।

অপরদিকে ছাত্র নেতা খালিদের অভিযোগ, তার আপন ছোট ভাই নুরকে বেশ কয়েকবার চরথাপ্পর মেরেছেন শিমু। এছাড়া ছাত্রলীগ কর্মী শান্তকে শিমু নিজ হাতে ছুড়িকাঘাত করেছেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম রাইজিংবিডিকে জানান, তিনজনের আহত হওয়ার খবর জানতে পেরেছি। ঘটনার পর পরই পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এখন পরিবেশ শান্ত রয়েছে। দুই গ্রুপের হানাহানি এবং সংঘর্ষের ঘটনায় এলাকায় অজানা আতঙ্ক বিরাজ করছে। কলাপাড়া/ইমরান/বুলাকী