সারা বাংলা

টেকনাফে গোলাগুলিতে ডাকাত নিহত

কক্সবাজারের টেকনাফে র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে আনোয়ার সাদেক (৩৫) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে।

এ ঘটনায় মোহাম্মদ ইমরান ও শাহাব উদ্দিন নামে দুইজন র‌্যাব সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তাঁরা দুজন কক্সবাজার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-১৫ টেকনাফ ক্যাম্পের সদস্য।

সোমবার বিকালে উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া শরণার্থী শিবিরে এ ঘটনা ঘটে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-১৫ উপ অধিনায়ক মেজর মোহাম্মদ রবিউল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বিকালে ইয়াবা বিরোধী অভিযানে গেলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি চালায় ডাকাতরা । এতে দুই র‌্যাব সদস্য গুলিবিদ্ধ হন। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়েছে।’ পরে ঘটনাস্থল থেকে আনোয়ার সাদেক নামে এক ডাকাতের গুলিবিদ্ধ লাশ ও অস্ত্র-গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহত  সাদেক রোহিঙ্গা ডাকাত জকিরের সহযোগী। সে রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা শফিউল্লাহর ছেলে।   

মেরিন সিটি হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নাহিদ হাসান বলেন, ‘র‌্যাব গুলিবিদ্ধ অবস্থায় দুইজনকে নিয়ে আসে। তাদের কোমরের পেছনে গুলির চিহ্ন রয়েছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের কক্সবাজার পাঠানো হয়েছে।’   

স্থানীয়রা জানান, পাহাড়ি এলাকায় রোহিঙ্গা শরণার্থী শিবির হওয়ায় চিহ্নিত কিছু ইয়াবা ব্যবসায়ী ও অস্ত্রধারী সন্ত্রাসীরা সেখানে অবস্থান নেয় এবং দীর্ঘদিন যাবত ইয়াবা চোরাচালান, ছিনতাই, অবৈধ অস্ত্রের মজুত, মুক্তিপণ ইত্যাদি অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছে।   

কক্সবাজার/সুজাউদ্দিন রুবেল/নাসিম