সারা বাংলা

লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে ক্ষতি ৩০ লাখ

লক্ষ্মীপুরের রায়পুরে অগ্নিকাণ্ডে আটটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন দোকান ব‌্যবসায়ীরা।

রায়পুরের উদমারা এলাকার সর্দার স্টেশন বাজারে শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো হলো- আবদুল আজিজের খাবার হোটেল, আহসান উল্লাহ ও আহম্মদ আলীর দুটি স্টেশনারি, সালাহ উদ্দিন ও আরিফ হোসেনের দুটি ফার্মেসি, ইসমাইল গাজীর মুদি দোকান, শরীফ হোসেনের ফলের দোকান ও জুনাইদের মোবাইল সার্ভিসিং দোকান।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আরিফ হোসেন জানান, গতকাল রাতে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। ভোর রাতে হঠাৎ করে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানগুলোর ৩০ লাখ টাকার অধিক ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

রায়পুর উপজেলা স্টেশনের ফায়ারকর্মী আনোয়ার হোসেন জানান, ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে অগ্নিকাণ্ডে ৩০ লাখ নয়, প্রায় আট লাখ টাকার ক্ষতি হয়েছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিন চৌধুরী। এ ঘটনায় দুঃখ প্রকাশ করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ধৈর্য‌্য ধারণ ও পুনরায় ব্যবসা চালুর পরামর্শ দেন তিনি। পাশাপাশি আর্থিক সহযোগীতারও আশ্বাস দেন। লক্ষ্মীপুর/ফরহাদ হোসেন/সনি