সারা বাংলা

ছেলে হত্যার বিচার চাইতে এসে জ্ঞান হারালেন বাবা

বরগুনার সদর উপজেলার বুড়িরচরের বাদশা মিয়ার হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছেন তার স্বজন ও এলাকার লোকেরা।

বুধবার দুপুরে বরগুনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বাবা সোহরাব মৃধা, মা ও তার স্ত্রী, শিশু সন্তান অংশ নেয়।

নিহত বাদশা মৃধা উপজেলার বুড়িরচর ইউনিয়নের সোহরাব মৃধার ছেলে। তিনি জেলা যুবলীগের সদস্য ছিলেন

সেখানে সোহরাব মৃধা তার একমাত্র ছেলে বাদশার হত্যার বিচার দাবি করেন। তিনি হত্যার বিবরণ তুলে ধরেন। সোহরাব মৃধা বলেন, গত বছরের ৮ জানুয়ারি কামরাবাদ বাজারের অদূরে বাদশাকে কুপিয়ে যখম করে স্থানীয় সন্ত্রাসীরা। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। 

এক বছরে কয়েকবার তদন্ত কর্মকর্তা বদল হলেও মামলার অভিযোগপত্র না দেয়া ও মূল আসামিদের ধরতে ব্যর্থ হওয়ায় তিনি হতাশা ব্যক্ত করে বলেন, এমপি, ‘‘এসপি, ডিসি সবার কাছে গিয়েছি. সবাই আশ্বাস দিয়েছেন কিন্ত এক বছরেও মূল ঘাতকদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।’’ 

একমাত্র ছেলে হারানোর কষ্টে তিনি বলেন, ‘‘আমারে বাবা বলে ডাক দেবে এমন কেউ আর দুনিয়ায় নেই, আমি আমার ছেলে হত্যার বিচার চাই।’’ 

আহাজারি করতে করতে তিনি এক পর্যায়ে অজ্ঞান হয়ে পড়ে যান।

এ ঘটনায় সোহরাব মৃধা বাদী হয়ে বরগুনা সদর থানায় অভিযুক্ত মহসিন সরদার, জাকারিয়া, আল-আমীন গাজী, রাকিব, সাবু, সাবু ফকির, মোতলেব সরদার, মাহবুবসহ ১২ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। মামলার আসামি মহসীন সরদার, তার ছেলে রাকিব সরদার, ৭ নম্বর আসামি মোতলেব সরদার ও আল-আমিনের স্ত্রীসহ পাঁচজন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকি আসামিরা এখনো পলাতক। মামলার তদন্ত দ্বিতীয় দফায় সিআইডি পুলিশকে দেয়া হয়েছে। 

বরগুনা সিআইডি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম সিরাজ বলেন, আসামিদের দ্রুত গ্রেপ্তার ও অভিযোগপত্র দেয়ার জন্য কাজ করছেন। দ্রুত বাদশা হত্যা মামলার বাকি আসামিদের গ্রেপ্তার ও অভিযোগপত্র দেয়া হবে তিনি জানান।

 

রুদ্র রুহান/বকুল