সারা বাংলা

রংপুরে ৩ দফা দাবিতে বাস ধর্মঘটের আলটিমেটাম

রংপুরে তিন দফা দাবি আদায়ে মোটর মালিক সমিতি বাসসহ সব ধরনের যানবাহন ধর্মঘটের আলটিমেটাম দিয়েছে।

রোববার দুপুরে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল চত্বরে আয়োজিত জেলার বাস ট্রাক ট্যাংকলরি মালিক ও শ্রমিক সংগঠনের যৌথ সভায় ধর্মঘটের আলটিমেটাম দেন রংপুর জেলা মোটর মালিক সমিতির যুগ্ম সম্পাদক এ কে এম আজিজুল ইসলাম রাজু।

সমাবেশে বক্তব্য রাখেন রংপুর জেলা মোটর মালিক সমিতির কোষাধ্যক্ষ আখলাক হোসেন সুইট, সহ-সড়ক সম্পাদক মোতালেব হোসেন বাদল, দপ্তর সম্পাদক মোজাহারুল আজম চৌধুরী, জেলা ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক প্রমুখ।

দাবিগুলোর মধ্যে রয়েছে, আন্তঃজেলা দ্বিতল বাস চলাচল বন্ধ করা; গাড়ির কাগজপত্র চেকিংয়ের নামে পুলিশি হয়রানি বন্ধ করে নির্দিষ্ট একটি জায়গায় চেকিং এবং পরে টোকেন লাগানোর ব্যবস্থা নেয়া; হাইওয়ে থেকে লেগুনা, পিকআপ ভ্যান, থ্রি হুইলার, ব্যাটারিচালিত অটো, ট্যাক্টর, ট্রলি, ডিজেলচালিত রেজিস্ট্রেশন বিহীন অবৈধ যান চলাচল বন্ধ করা।

রংপুর জেলা মোটর মালিক সমিতির যুগ্ম সম্পাদক এ কে এম আজিজুল ইসলাম রাজু বলেন, বিভিন্ন সময় তাদের দাবি বাস্তবায়নে প্রশাসনকে চাপ দিয়ে আসছেন। আর প্রশাসন শুধু সময়ক্ষেপণ করে আসছে।

তিনি জানান, আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত প্রশাসনকে সময় বেধে দেয়া হয়েছে। এর মধ্যে দাবি পূরণ না হলে ৫ ফেব্রুয়ারি থেকে জেলার সকল মালিক গাড়ি ধর্মঘট পালন করবেন। পরে বিভাগের ৮ জেলার পরিবহন মালিক শ্রমিকদের পক্ষ থেকেও কর্মসূচি ঘোষণা করা হবে। রংপুর/নজরুল মৃধা/বকুল