সারা বাংলা

সহকর্মীর হামলায় চিকিৎসক গুরুতর আহত

খুলনার ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজ চেম্বারেই প্রাক্তন সহকর্মীর হাতে ছুরিকাহত হলেন এক চিকিৎসক।

আহত চিকিৎসকের নাম ডা. উত্তম কুমার দেওয়ান (৪০) । তিনি ওই হাসপাতালে শিশু বিশেষজ্ঞ হিসেবে কর্মরত। সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

আশংকাজনক অবস্থায় তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে হামলাকারী উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার (স্যাকমো) মহসিন গাজীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগে কর্মরত স্যাকমো মহসিন গাজী ডা. উত্তম কুমার দেওয়ানের কক্ষে প্রবেশ করে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করেন। এ খবর ছড়িয়ে পড়লে পালিয়ে যাওয়ার সময় হাসপাতালের স্টাফরা ছুরিসহ মহসিনকে আটক করে। খবর পেয়ে ফুলতলা থানা পুলিশ ঘটনাস্থল থেকে মহসিনকে গ্রেপ্তার করে।

মহসিন খুলনার পাইকগাছা উপজেলার কমলাপুর গ্রামের আব্দুর রাজ্জাক গাজীর পুত্র। তিনি বর্তমানে নড়াইল জেলা সদরের উপস্বাস্থ্য কেন্দ্রে উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো) হিসেবে কর্মরত রয়েছেন।

মহসিন গাজীর দাবি, তারা একই হাসপাতালে কর্মরত থাকা অবস্থায় ডা. উত্তম কুমার তার কাছে চিকিৎসা নিতে আসা রোগীদের চিকিৎসা না দিয়ে মহসিনের কাছে পাঠিয়ে দিতো। এ নিয়ে আগে থেকেই তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এর জের ধরেই তিনি রাগের মাথায় ছুরিকাঘাত করেছেন।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জানান, চিকিৎসকের ওপর হামলার অভিযোগে মহসিন গাজীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. কামাল বলেন, ‘আমরা ঘটনার সাথে সাথেই আহত ডাক্তারকে অ্যাম্বুলেন্সে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছি। একই সঙ্গে হামলাকারী মহসিন গাজীকে হাসপাতালের একটি কক্ষে আটকে রেখে পুলিশে সোপর্দ করেছি।’

এ বিষয়ে খুলনার সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ বলেন, ‘আমি আহত ডা. উত্তম কুমার দেওয়ানকে খুমেক হাসপাতালে দেখতে আসছি। বিস্তারিত বিষয় এখন পর্যন্ত জানা নেই। খোঁজ নিয়ে দেখছি।’

 

খুলনা/ নূরুজ্জামান/টিপু