সারা বাংলা

বিএসএফের গুলিতে কৃষক আহত

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে গাজী (৩২) নামের এক বাংলাদেশি কৃষক আহত হয়েছেন। বিএসএফের তত্ত্বাবধানে ভারতে চিকিৎসাধীন আছেন তিনি।

মঙ্গলবার সকাল ১০টার দিকে দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ছলিমেরচর সীমান্তে গাজীকে গুলি করে বিএসএফ। গুলিবিদ্ধ কৃষক ওই এলাকার নিয়ামত আলীর ছেলে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, ছলিমেরচর সীমান্ত এলাকার কৃষক গাজী, রুবেল ও সাহাবুল ১৫৭/২(এস) সীমান্ত পিলার সংলগ্ন বাংলাদেশি ভূখণ্ডে নিজেদের জমিতে কাজ করছিলেন। এ সময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার মুরাদপুর ক্যাম্পের বিএসএফের টহল দল তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। গাজী পায়ে গুলিবিদ্ধ হলেও অপর কৃষকরা পালিয়ে বাঁচেন। গুলিবিদ্ধ কৃষককে ধরে নিয়ে যায় বিএসএফ।

বিনা উস্কানিতে বাংলাদেশিদের লক্ষ্য করে বিএসএফের গুলিবর্ষণে ওই সীমান্ত এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ মন্ডল বলেন, ছলিমেরচর সীমান্ত এলাকায় বিএসএফের গুলিতে গাজী নামের এক কৃষক আহত হয়েছেন। তবে তিনি মারা গেছেন কি না, তা নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় ৪৭ বিজিবি ব্যাটালিয়নের অধীন চিলমারী বিওপির পক্ষ থেকে পতাকা বৈঠকের আমন্ত্রণ জানিয়ে বিএসএফের কাছে চিঠি পাঠানো হয়েছে।

৪৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন‌্যান্ট কর্নেল রফিকুল আলম বলেন, সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি আহত হয়েছেন। তিনি ভারতে চিকিৎসাধীন বলে আমরা জানতে পেরেছি। কুষ্টিয়া/কাঞ্চন কুমার/রফিক