সারা বাংলা

শরীফুলের গ্রামে বইছে আনন্দের জোয়ার

দলে দলে লোক আসছেন। ভিড় করছেন ক্রিকেটার শরীফুলের গ্রামের বাড়িতে। কেউ ফুল, কেউবা মিষ্টি নিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন তার মা-বাবাকে।

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের চ্যাম্পিয়ন বাংলাদেশ। সেখানে খেলেছেন পঞ্চগড়ের শরীফুল ইসলাম। উইকেটও নিয়েছেন দুটি।

শরীফুলের অসাধারণ বোলিং ও বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হওয়ায় তার সহপাঠী ও গ্রামবাসীর মধ‌্যে বইছে আনন্দের জোয়ার। পঞ্চগড়ের প্রথম কেউ ক্রিকেট জগতে খেলছে এই আনন্দে ভাসছে পুরো জেলা।

শরীফুলের গ্রামের বাড়ি পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দণ্ডপাল ইউনিয়নে। তার বাবার নাম দুলাল মিয়া। মা বুলবুলি বেগম। শরীফুল চার ভাই-বোনের মধ‌্যে দ্বিতীয়। স্থানীয় শুকাতু উচ্চ বিদ‌্যালয় থেকে তিনি এসএসসি পাস করেন। কালীগঞ্জ মহাবিদ্যালয় থেকে এবার এইচএসসি পরীক্ষা দেবেন তিনি।  

শরীফুলের বাবা-মাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) প্রত্যয় হাসানসহ সর্বস্তরের জনগণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান বলেন, শরীফুল অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন। তারা বিশ্বকাপ এনে দিয়েছেন। শরীফুল পঞ্চগড়বাসীর গর্ব। উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বড় পর্দায় হাজার-হাজার দর্শক খেলা দেখেছে। শরীফুলের পরিবারের পাশে আমরা আছি।

শরীফুলের বাবা দুলাল মিয়া বলেন, খুব কষ্ট করে শরীফুলকে মানুষ করেছি। আমার ছেলে ছোট থেকেই খেলা পাগল ছিল। সে আমাদের গ্রামের মাঠেই খেলাধুলা করত। আজ সে দেশের জন্য খেলে বিশ্বকাপ জয় করেছে। গর্বে আমার বুকটা ভরে গেছে। আমি চাই, সে যেন জাতীয় দলে খেলে দেশের জন্য বিশ্বকাপ এনে দিতে পারে। আমার ছেলের জন্য আপনারা দোয়া করবেন।’ পঞ্চগড়/ইভা