সারা বাংলা

‘রেজাউল করিম নিঃসন্দেহে যোগ্য প্রার্থী’

চট্টগ্রামে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া রেজাউল করিম চৌধুরীকে যোগ্য প্রার্থী বলে মন্তব্য করেছেন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন।

নিজের মনোনয়ন না পাওয়ার বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে আ জ ম নাছির বলেছেন, ‘আমি নেত্রীর সিদ্ধান্ত মেনে নিয়েছি। তিনি যাকে মনোনয়ন দিয়েছেন আমি তার পক্ষেই ঐক্যবদ্ধ হয়ে বিজয়ের জন্য কাজ করবো’।

রোববার সাংবাদিকদের মেয়র নাছির বলেন, ‘চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে রেজাউল করিম চৌধুরী নিঃসন্দেহে যোগ্য প্রার্থী। তাকে বিজয়ী করতে মহানগর আওয়ামী লীগ ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে উঠে সম্মিলিতভাবে কাজ করবে।’

উল্লেখ্য, বর্তমানে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা আ জ ম নাছির উদ্দিন ২০১৫ সালে প্রথমবারের মতো বিএনপির প্রার্থী আলহাজ্ব মনজুর আলমকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন।

তিনি চট্টগ্রামকে গ্রিন সিটি, ক্লিন সিটি হিসেবে রূপান্তর করতে ধারাবাহিকভাবে কাজ করে গেছেন। পরিচ্ছন্ন ও নান্দনিক চট্টগ্রাম গড়ে তোলার ক্ষেত্রে মেয়র নাছিরের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ব্যাপকভাবে প্রসংশিত।

অপরদিকে, নতুন মনোনয়ন পাওয়া রেজাউল করিম চৌধুরী আওয়ামী লীগের একজন ত্যাগী ও পরিচ্ছন্ন নেতা হিসেবেই চট্টগ্রামে পরিচিত মুখ। তিনি পদ-পদবীর লোভে কখনো রাজনীতি করেননি।

এবার আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য তিনি ফরম সংগ্রহ ও জমা দিলেও মনোনয়ন পেতে পারেন এমন আলোচনাতেই ছিলেন না তিনি। তবে শেষ মুহুর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মনোনয়ন বোর্ড রেজাউল করিমকেই মনোনয়ন দিয়ে চট্টগ্রামবাসীকে রীতিমত চমকে দিয়েছেন।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী/এনএ