সারা বাংলা

ধুনটে সেতু ভেঙে পানিতে ট্রাক, যানচলাচল বন্ধ

বগুড়ার ধুনট উপজেলার মাঠপাড়া গ্রামে বগুড়া-সিরাজগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গাড়ামারা খালের বেইলি সেতু ভেঙে বালুবোঝাই ট্রাক পানিতে ডুবে গেছে।

মঙ্গলবার দুপুর ১টার দিকে সেতুটি ভেঙে পড়ে। তবে এতে কেউ হতাহত হয়নি। সেতু ভেঙে যাওয়ায় ওই সড়কে যানচলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানান, সড়ক ও জনপথ বিভাগ ১৯৯২ সালে গাড়ামারা খালের ওপর ৬২ মিটার দীর্ঘ বেইলি সেতুটি নির্মাণ করে। ভারী যানবাহন চলাচলের কারণে সেতুটি ক্ষতিগ্রস্ত হয়। কয়েক বছরে সেতুটি কমপক্ষে ১৫ বার ভেঙেছে। বার বার জোড়াতালি দিয়ে সেতুটি মেরামত করে সড়ক ও জনপথ বিভাগ।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত বালুবোঝাই একটি ট্রাক শেরপুর শহরের দিকে যাওয়ার সময় সেতুটি ভেঙে পড়ে। ট্রাকটি খালের পানিতে তলিয়ে গেছে। সেতু ভেঙে পড়ায় ওই আঞ্চলিক মহাসড়কে যানচলাচল বন্ধ রয়েছে। ট্রাকটি এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

বগুড়া সওজের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেছেন, ঝুঁকিপূর্ণ সেতুর ওপর দিয়ে অতিরিক্ত ওজনের যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে অতিরিক্ত বালুবোঝাই ট্রাক পারাপারের সময় সেতুটি ভেঙে পড়েছে। এটি দ্রুত মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করা হবে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন জানিয়েছেন, ভেঙে পড়া সেতুর দুই পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে। বগুড়া/আখতারুজ্জামান/রফিক