সারা বাংলা

ভারত ফেরৎ জহিরুল করোনাভাইরাস আক্রান্ত নন

ভারতে ঢুকতে না পেরে বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে আসা ট্রেনযাত্রী জহিরুল ইসলামকে (৩০) করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে বৃহস্পতিবার সকালে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরীক্ষায় আতঙ্কিত হওয়ার মতো আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছেন সিভিল সার্জন।

বেনাপোল ইমিগ্রেশনের ওসি খোরশেদ আলম সাংবাদিকদের জানান, সকালে ভারত থেকে আসা বন্ধন এক্সপ্রেস ট্রেনে সম্প্রতি চীন থেকে আসা একজন যাত্রী রয়েছেন- এমন খবর পেয়ে ইমিগ্রেশন ও কাস্টমস সদস্যরা তাকে স্বাস্থ্যকর্মীদের কাছে হস্তান্তর করে।

তিনি জানান, জহিরুল ইসলাম (৩০) নামে ওই যাত্রী কুমিল্লার মেঘনা উপজেলার শিবনগর বকশিকান্দা গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।

জহিরুল ইসলাম ২৯ জানুয়ারি চীন থেকে দেশে আসেন। এরপর দর্শনা বন্দর দিয়ে বুধবার ভারতে প্রবেশের চেষ্টা করেন। ভারতীয় ইমিগ্রেশন তাকে দেশে পাঠিয়ে দেয়। এরপর বাংলাদেশে আসা বন্ধন এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটে উঠিয়ে দেয়।

বেনাপোল ইমিগ্রেশনে কর্মরত উপসহকারী স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল মজিদ জানান, করোনাভাইরাস প্রতিরোধে গঠিত মেডিকেল টিম সন্দেহভাজন যাত্রী জহিরুল ইসলামের শরীরে তাপমাত্রাসহ আনুষঙ্গিক পরীক্ষা করেছে। বিষয়টি সিভিল সার্জনকে অবহিত করা হয়েছে।

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, উনাকে পরীক্ষা-নিরীক্ষা করে আতঙ্কিত হওয়ার মতো কিছু পাওয়া যায়নি। জহিরুল ইসলামকে তার বাড়িতে চলে যেতে বলা হয়েছে এবং ১৪ দিন বাড়িতে অবস্থানের পরামর্শ দেয়া হয়েছে।

তিনি বলেন, এরমধ্যে যদি তার শারীরিক অসুস্থতা পরিলক্ষিত হয়, তবে নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। সেইসঙ্গে সন্দেহভাজন এ যাত্রীর বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে। রিটন/বকুল