সারা বাংলা

বগুড়ায় বইমেলা শুরু

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বগুড়ায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে শুরু হয়েছে ১০ দিনব‌্যাপী অমর একুশে বইমেলা।

বৃহস্পতিবার বিকেল ৫টায় বেলুন উড়িয়ে বইমেলার উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না। স্বাগত বক্তব্য রাখেন জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী।

বগুড়া শহীদ খোকন পার্কের শহীদ মিনারকে কেন্দ্র করে বইয়ের স্টল বসেছে। বইমেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি প্রতিদিন সন্ধ‌্যায় আলোচনা সভা ও নতুন বইয়ের মোড়ক উন্মোচনের আয়োজন থাকবে।

মেলার শেষ দিনে পুন্ড্র সম্মাননা পদক দেয়া হবে একুশে পদক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. এনামুল হককে। সাবেক এমপি আব্দুল মান্নানের নামে একটি পদকের নামকরণ করা হয়েছে। মেলার শেষ দিনে সম্মাননা দেয়া হবে জেলা পরিষদের চেয়াম্যান ডা. মকবুল হোসেনকে।

বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না জানান, বগুড়াবাসীর সহযোগিতায় বইমেলা শুরু হয়েছে। ২০ থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলা চলবে। বগুড়া/আখতারুজ্জামান/রফিক