সারা বাংলা

মেহেরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আজ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি পালন উপলক্ষে একুশের প্রথম প্রহরে মেহেরপুর শহরের শহীদ ড. সামসুজ্জোহা পার্কে অবস্থিত শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

এরপর জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক আতাউল গনি, জেলা জজ শীপের পক্ষে জেলা জজ মোঃ আব্দুস সালাম, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার এসএম মুরাদ আলী। জেলা পরিষদের পক্ষে জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ গোলাম রসুল, সদর উপজেলা পরিষদের পক্ষে  অ্যাড. ইয়ারুল ইসলাম, পৌরসভার পক্ষে মেয়র মাহফুজুর রহমান রিটন, জেলা আওয়ামী লীগের পক্ষে সিনিয়র সহসভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, আব্দুল হালিম ও যুগ্মসম্পাদক অ্যাডভোকেট ইব্রাহীম শাহীন শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেন। এছাড়া জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আইনজীবী সমিতি, জেলা বিএনপি, জেলা জাতীয় পার্টি (এরশাদ), জেলা কৃষক লীগ, জেলা যুবলীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগ, জেলা ছাত্রলীগসহ একে একে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়াও মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে সকালে প্রভাত ফেরী, দিনব্যাপি আলোচনা সভা, রচনা প্রতিযোগীতা, একুশের গান, কবিতা আবৃতি এবং চিত্রাঙ্কন ও হাতের লেখা প্রতিযোগীতাসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে। মেহেরপুর/মহাসিন আলী/নাসিম