সারা বাংলা

প্রতিবন্ধী শিক্ষার্থীকে ল্যাপটপের টাকা তুলে দিলেন ইউএনও

ব্রাহ্মণবাড়িয়ায় দৃষ্টি প্রতিবন্ধী এক শিক্ষার্থীকে ল্যাপটপ কেনার জন্য আর্থিক সহায়তা প্রদান করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ বড়ুয়া।

মঙ্গলবার (১০ মার্চ) বিকেলে সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মিজান মিয়ার হাতে আর্থিক টাকা তুলে দেওয়া হয়।

মিজান মিয়া ব্রাহ্মণবাড়িয়া সদরের সাদেকপুরের আদমপুর গ্রামের খোরশিদ মিয়ার ছেলে। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রথম বর্ষের ছাত্র।

ল্যাপটপ কেনার টাকা পেয়ে মিজান মিয়া বলেন, ‘ইউএনও স্যার আমাকে ল্যাপটপ কেনার পুরো টাকা দেবেন তা প্রত্যাশা করিনি। আমি স্যারের কাছে কিছু আর্থিক সহায়তার চেয়েছিলাম। কিন্তু তিনি ল্যাপটপ কেনার জন‌্য অর্থ দিয়েছেন।’

তিনি আরো বলেন, আমি যে বিভাগে পড়াশুনা করি তার প্রতিটি বিষয় ইংরেজিতে। অন্যের সাহায্য নিয়ে তা রেকডিং করে বাংলায় অনুবাদ করতে হয়। আমার একটা ল্যাপটপ থাকলে সব বিষয় স্ক্যান করে ল্যাপটপে রেখে পড়লে অন্যের সাহায্যে ছাড়াই লেখাপড়া করতে পারতাম। ইউএনও স্যার আমার কথা শুনে একটি ল্যাপটপ কেনার জন্য ২০ হাজার টাকা দিয়েছেন। এতে আমি স্যারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

ইউএনও পঙ্কজ বড়ুয়া জানান, মিজানের সঙ্গে কথা বলে বুঝতে পেরেছি তার একটি ল্যাপটপ খুবই প্রয়োজন। সামাজিক দায়বদ্ধতা থেকে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মিজানকে ল্যাপটপ কেনার জন্য ২০ হাজার টাকা দেয়া হয়েছে।

শুধু তাই নয়, মিজান যেন ভালোভাবে লেখাপড়া করতে পারে সেজন্য চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসারকে প্রতিমাসে তাকে এক হাজার ২০০ টাকা করে শিক্ষা ভাতা দেওয়ার কথা বলা হয়েছে।

 

রুবেল/বুলাকী