সারা বাংলা

ঝিনাইদহে ইতালি ফেরত দম্পতি বিশেষ পর্যবেক্ষণে

ঝিনাইদহে স্বাস্থ্য বিভাগের বিশেষ পর্যবেক্ষণে রয়েছে ইতালি ফেরত প্রবাসী দম্পতি। তবে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা।

সোশ্যাল মিডিয়াতে গুজব উঠলে সিভিল সার্জনের নেতৃত্ব একটি টিম দম্পতির বাসায় যান ও খোঁজ খবর নেন। এ সময় তাদের বাইরে না যাওয়া ও চিকিৎসকের পর্যবেক্ষণের থাকার পরামর্শ দিয়েছেন তারা।

সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, সদ্য ইতালি থেকে দেশে আসা প্রবাসি দম্পতি নিয়ে ফেসবুকে নানাজনের স্ট্যাটাস তার নজরে আসে। পরে তিনি মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য বিভাগের টিম নিয়ে তাদের বাড়িতে যান। এ সময় তার মেয়ে ও জামাই বাড়িতে অবস্থান করছিলেন। তারা তাদের স্বাস্থ্য বার্তা দেন এবং ১৪ দিনের পর্যবেক্ষণে থাকার পরামর্শ দেন। তবে এ ঘটনায় করোনার কোন জীবানু বা তাদের শারীরিক কোন সমস্যা নেই বলেও জানান তিনি। সবাইকে গুজবে কান না দিতে ও আতঙ্কিত না হতে পরামর্শ দেন।

দম্পতি জানান, তারা গত ৭ তারিখে ঢাকা বিমান বন্দর হয়ে দেশে আসেন। তারা কুয়েতে স্বাস্থ্য পরীক্ষা করে এসেছেন। তাদের করোনা ভাইরাসসহ কোন ধরনের সমস্যা নেই।

এ দিকে সিভিল সার্জন অফিসের পক্ষ থেকে করোনাভাইরাস থেকে নিরাপদে রাখতে আইসোলেশন ইউনিট গঠন ও চিকিৎসকদের পরামর্শ দেওয়া হয়েছে।

 

রাজিব/টিপু