সারা বাংলা

কিশোরগঞ্জে ৩৭ জন হোম কোয়ারেন্টাইনে

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ৩৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের ৩৫ জন পুরুষ, দুইজন নারী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহমেদ জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা বেশির ভাগই ইতালি থেকে ফিরে আসা। তারা কেউ করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়নি। তবে সতর্কতা হিসেবে নির্দিষ্ট সময় পর্যন্ত তাদের ঘরের নির্দিষ্ট কক্ষে থাকতে হবে। 

তিনি জানান, করোনাভাইরাস প্রতিরোধ কমিটির ব্যবস্থাপনায় ৫০ শয্যার আইসোলেশন ইউনিট প্রস্তুত করা হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কের বাসস্ট্যান্ডের পাশে নির্মাণাধীন ট্রমা সেন্টারে আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। করোনাভাইরাসের ঝুঁকি আছে এমন ব্যক্তিদের সেখানে রাখা হবে।

হোম কোয়ারেন্টাইনের প্রধান পর্যবেক্ষক হিসেবে নেতৃত্ব দিচ্ছেন পৌর ও ইউনিয়ন স্বাস্থ্য সহকারীরা। করোনাভাইরাস প্রতিরোধ কমিটির পক্ষ থেকে সার্বক্ষণিক তাদের স্বাস্থ্যের খোঁজখবর নেয়া হচ্ছে।

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র অনুযায়ী, গত সোমবার ১১ জন, মঙ্গলবার ১৩ জন ও বুধবার ১৩ জনকে ভৈরবে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের প্রত্যেকেই নিজ নিজ বাড়ির পৃথক কক্ষে রাখার ব্যবস্থা করা হয়েছে। আগামী ১৪ দিন তারা পর্যবেক্ষণে থাকবেন। এ সময় তাদের বাইরে চলাফেরা ও পরিবারের সদস্যদের সঙ্গে মেলামেশা নিষিদ্ধ করা হয়েছে। রুমন চক্রবর্তী/বকুল