সারা বাংলা

জ্বর-সর্দি-শ্বাসকষ্ট নিয়ে রাজশাহীতে নারীর মৃত্যু

জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন এক নারী মারা গেছেন। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মঙ্গলবার গভীর রাতে মারা যান তিনি।

বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় গণমাধ্যমকর্মীরা বিষয়টি জানতে পারেন। ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত কি না তা পরীক্ষার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের উৎকণ্ঠা আর তৎপরতার মধ্যেই তার মৃত্যু হলো।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৪৬ বছর বয়সী ওই নারীর বাড়ি রাজশাহীর কাটাখালি এলাকায়। ২০ মার্চ তিনি জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি হন। অবস্থার অবনতি হওয়ায় তাকে ২২ মার্চ আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত পৌনে ১টার দিকে তিনি মারা যান।

আইসিইউয়ের ইনচার্জ আবু হেনা মোস্তফা কামাল বলেন, ‘ওই নারীর স্বজনরা বলতে পারছেন না তিনি ভাইরাস বহনকারী কারও সংস্পর্শে গেছেন কি না। এটা নিয়ে তারা একটু শঙ্কায় ছিলেন। এ জন্য এই ইউনিটের দায়িত্বরত সবার সুরক্ষা পোশাকের ব্যবস্থা করা হয়েছিল। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সঙ্গে যোগাযোগ করা হয়েছিল ওই নারীর নমুনা সংগ্রহের জন্য। তার আগেই তার মৃত্যু হয়। তানজিমুল/সনি