সারা বাংলা

করোনাভাইরাস মোকাবেলায় কাজ করছেন মার্সেল পরিবেশকরা

করোনাভাইরাস মোকাবেলায় দেশব্যাপী ব্যাপক কার্যক্রম পরিচালনা করছে মার্সেলের পরিবেশক শোরুমগুলো। জনপ্রিয় দেশীয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড মার্সেলের প্রতিনিধি হিসেবে দেশব্যাপী দরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন তারা। চালাচ্ছেন জনসচেতনতামূলক কার্যক্রম; যা স্থানীয় মানুষের প্রশংসা কুড়াচ্ছে।

করোনাভাইরাসের সংক্রমণ বিশ্বব্যাপী ভয়াবহ আকার ধারণ করেছে। প্রাণঘাতি এ ভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যে ২৭ হাজারেরও বেশি মানুষ মারা গেছে। বাংলাদেশেও এই ভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। এর বিস্তাররোধে সরকারি ও বেসরকারি পর্যায়ে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রম এবং দরিদ্র মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছে মার্সেল ঢাকা নর্থ জোনের ডিস্ট্রিবিউটর শোরুম ‘ফাইজা ইলেকট্রনিক্স’। সাভারের আড়াপাড়া এলাকায় ওই শোরুমের স্বত্বাধিকারী কবির হোসেন মোল্লা এবং তার স্ত্রী সালমা আক্তার কাকলীর তত্ত্বাবধানে এসব কার্যক্রম পরিচালিত হয়।

তারা প্রায় এক হাজার সাবান, হ্যান্ডওয়াশ, স্যাভলন, হ্যান্ড-সেনিটাইজার, ডেটল ও এন্টিসেপটিক বিতরণ করেছেন। দরিদ্র মানুষের মধ্যে চাল, ডাল, লবণ, আলু, পেঁয়াজ ও তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করা হয়েছে। মহামারি শেষ হওয়া পর্যন্ত এ সব কার্যক্রম চলবে বলে জানানো হয়।

এদিকে, নওগাঁর মেইন রোড এলাকায় মার্সেলের পরিবেশক শোরুম ‘ফিরোজ ইলেকট্রনিক্স’ এর স্বত্বাধিকারী ফিরোজ মোল্লা জনসচেতনতায় নানান উদ্যোগ নিয়েছেন। অভাবী মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন, প্রায় ৫০০ মাস্ক বিতরণ করেছেন।

রংপুর জোনের মার্সেল ডিস্ট্রিবিউটর ‘রয়েল ইলেক্ট্রিক এন্ড ইলেকট্রনিক্স’ ‘কোভিড-১৯’ প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এর পাশাপাশি বরিশাল, খুলনা, যশোর, সিরাজগঞ্জ, বগুড়াসহ দেশের প্রায় সব জেলা-উপজেলায় মার্সেল ডিস্ট্রিবিউটর শোরুমগুলোর উদ্যোগে করোনাভাইরাস মোকাবেলায় কার্যক্রম চলছে। যা স্থানীয়দের নজর কেড়েছে।

মার্সেলের বিপণন বিভাগের প্রধান ড. শাখাওয়াত হোসেন এসব কার্যক্রমের জন্য মার্সেলের পক্ষ থেকে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান। এসব কার্যক্রমে সংশ্লিষ্টদের অংশগ্রহণ বাড়ানোর অনুরোধ জানান।

 

ঢাকা/বকুল