সারা বাংলা

সেই তিন বৃদ্ধের কাছে ক্ষমা চেয়েছেন ইউএনও

যশোরের মণিরামপুরে হেনস্থার শিকার হওয়া সেই তিন বৃদ্ধের কাছে ক্ষমা চেয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান উল্লাহ শরীফ। 

শনিবার (২৮ মার্চ) মণিরামপুরের টিনেটোলায় ওই তিন বৃদ্ধের বাড়িতে গিয়ে ক্ষমা প্রার্থনা করেন ইউএনও। এ সময় তাদেরকে খাদ্য সহায়তা হিসেবে ১০ কেজি করে চাল দেওয়া হয়।  

গতকাল বিকেলে এসিল্যান্ড সাইয়েমা হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে মাস্ক না পরায় তিন বৃদ্ধকে কান ধরিয়ে ওঠবস করানো হয়। নিজের মোবাইল ফোনে এর ছবিও তোলেন সাইয়েমা হাসান। সেই ছবি ফেসবুকে ভাইরাল হলে তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে।

ব্যাপক সমালোচনার মুখে সাইয়েমা হাসানকে প্রত্যাহার করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

শনিবার জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন জানিয়েছেন, এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহারের পর তাকে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। ওই বয়স্ক ব্যক্তিদের কাছে সরকারের হয়ে উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরীফ ক্ষমা চেয়েছেন। তাদেরকে ১০ কেজি করে চাল দেওয়া হয়েছে।

ইউসুফ হারুন বলেছেন, অফিস খোলার পর এ ঘটনার তদন্ত করা হবে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

মাঠপর্যায়ে সব কর্মকর্তাকে সরকারি আচরণবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন সচিব। যশোর/রিটন/রফিক