সারা বাংলা

২১৫ দিনমজুর পেলেন ১০ দিনের খাবার

চট্টগ্রামের পটিয়ার দুর্গম পাহাড়ি অঞ্চলের অর্ধশতাধিক পরিবারের ২১৫ দিনমজুর, কাঠুরে, রিকশাচালক ও অসহায় মানুষকে সহায়তা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

শনিবার (২৮ মার্চ) জেলা প্রশাসনের পক্ষ থেকে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা জাহান উপমা বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউএনও ফারহানা জাহান উপমা জানান, করোনা ছড়িয়ে পড়া ঠেকাতে সরকার সব নাগরিককে ঘরে থাকতে বলেছেন। দিনমজুর থেকে শুরু করে রিকশাওয়ালা, কাঠুরে, যাদের এক দিন আয় না হলে চাল কেনার টাকা জোটে না, তাদের জন্য ঘরে থাকা সত্যিই বড় দুষ্কর। নিম্ন আয়ের এসব মানুষের ঘরে থাকার উপায় নেই। জীবন-জীবিকার তাগিদে পথে যাতে নামতে না হয় তার জন্য জেলা প্রশাসন এ উদ্যোগ নিয়েছে।

এ অঞ্চলের অর্ধশত পরিবারের ২১৫ জন সদস্যদের মাঝে আগামী এক সপ্তাহের খাবার তুলে দেয়া হয়েছে। আগামী কয়েকদিন পটিয়া উপজেলার বিভিন্ন এলাকার ৯শত ছিন্নমূল মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করা হবে।

এছাড়া, স্থানীয় স্বপ্ননগর বিদ্যানিকেতন চত্বরে স্থানীয়দের করোনা বিষয়ক সামাজিক দূরত্ব বিষয়ে সচেতন করা হয়। এসময় উপস্থিত সকলকে ইট দিয়ে চিহ্নিত করে তিন ফুট দূরে দূরে প্রত্যেককে অবস্থান করে তাদের হাতেও তুলে দেয়া হয় ত্রাণ সামগ্রী। এসময় তারা ইটের চিহ্নিত তিন ফুট দূরত্বে স্থান বজায় রখে সারিবদ্ধভাবে দাড়িয়ে ত্রাণ সামগ্রী সংগ্রহ করেন।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী