সারা বাংলা

বরগুনায় অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

বরগুনায় করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত দরিদ্র, অসহায়, দিনমজুর, হকার, খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে।

রোববার (২৯ মার্চ) সকালে বরগুনা সদর উপজেলা পরিষদের তাদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার, বাংলাদেশ নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার সাহাদাত হোসেন, বরগুনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলামসহ আরো অনেকে।

৫০ জন দরিদ্র মানুষকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল বিতরণ করা হয়। জেলার ৬টি উপজেলায় মোট ৬ হাজার ৫০০ জন অসহায় মানুষের মাঝে এ সহায়তা দেওয়া হয়।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, করোনাভাইরাস মোকাবিলায় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও নৌ-বাহিনী নিরলসভাবে কাজ করছে। মানুষ আগের তুলনায় বেশ সচেতন হয়েছে। তবে আরো কাজ করতে হবে।

জেলা প্রশাসক জানান, মোট ৬ হাজার ৫০০ দরিদ্র পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল, ৫ কেজি করে আলু ও ২ কেজি করে ডাল বিতরণ করা হবে। এছাড়া, জেলার ৪০ হাজার জেলে পরিবারকে ভিজিডি’র আওতায় ৪০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে।

বর্তমান পরিস্থিতিতে আতঙ্কিত না হয়ে সচেতনভাবে কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ও সামাজিক দুরত্ব বজায় রাখাতে বরগুনাবাসীর প্রতি আহ্বান জানান তিনি। বরগুনা/রুহান/ইভা