সারা বাংলা

রংপুরে ট্রেনের ধাক্কায় নিহত ৪

রংপুরে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় অটোরিকশার চালকসহ চার জন নিহত হয়েছেন। নিহতদের দুজন ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নেওয়ার পর অন‌্য দুজনের মৃত‌্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুই জন।

রংপুর ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযান দলের প্রধান নওশের আলী এ তথ‌্য নিশ্চিত করেছেন।

সোমবার (৩০ মার্চ) দুপুর একটার দিকে পীরগাছা উপজেলার অন্নদানগর স্টেশনের দক্ষিণ পাশে এই দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় মৃতরা হলেন- অটোচালক হামিদুল ইসলাম দুখু (৪৫), ইসমেতারা বেগম (৪২), মোস্তাফিজুর রহমান  ও সুমি (২৫)। আহতরা হলেন- হামিদা বেগম (৩৫) ও সকাল (৭)। আহত ও নিহতদের সবার বাড়ি লালমনিরহাট জেলায়।

ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযান দলের প্রধান নওশের আলী বলেন, ‘খবর পেয়ে আমরা উদ্ধার অভিযানে যাই। সেখানে গিয়ে দেখি ঘটনাস্থলেই দুজন মারা গেছেন। গুরুতর আহত অবস্থায় চার জনকে রমেক হাসপাতালে ভর্তি করা হলে সেখানে দুজনের মৃত‌্যু হয়।’

প্রত্যক্ষদর্শী, ফায়ারসার্ভিস ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল (রমেক) হাসপাতাল সূত্রে জানা গেছে, লালমনিরহাট থেকে একটি খালি ইঞ্জিন বোনারপাড়া যাচ্ছিল। ইঞ্জিনটি অন্নদানগর স্টেশনের কাছে রেল ক্রসিং পার হচ্ছিল। একই সময় একটি অটোরিকশাও ক্রসিং পার হচ্ছিল। ইঞ্জিনটি অটোকে ধাক্কা দিয়ে প্রায় ৩০ গজ দূরে সামনে নিয়ে যায়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

আরো জানা গেছে, এদের মধ‌্যে ইসমেতারা রংপুরের পীরগাছায় মেয়ে জামাইয়ের বাড়িতে দাওয়াত খেতে গিয়েছিলেন। জামাইয়ের বাড়ি পীরগাছার অনন্তরাম গ্রামে। দাওয়াত খেয়ে ফেরার পথে দুর্ঘটনার শিকারর হন তিনি।

রমেক হাসপাতালের সর্দার আব্দুর রশিদ বলেন, ‘ট্রেন দুর্ঘটনায় আমরা দুটি লাশ পয়েছি। এর মধ্যে একজন হলেন- মোস্তাফিজুর রহমান, অপরজনের নাম সুমি। এছাড়া হামিদা ও সকাল নামে দুজন ভর্তি আছেন। এদের অবস্থা গুরুতর।’ নজরুল/সনি