সারা বাংলা

নওগাঁয় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

নওগাঁয় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও থানা পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন।

বুধবার দিবাগত (২ এপ্রিল) রাতে জেলার পত্নীতলা এবং আত্রাই উপজেলায়  বন্দুকযুদ্ধের ওই ঘটনা দুটি ঘটে।

বন্দুকযুদ্ধের বিষয় পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল কুমার চক্রবর্তী ও আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মসলেম উদ্দিন নিশ্চিত করেছেন।

নিহতদের একজন—জাহিদুল (৩৮)। তিনি পত্নীতলা উপজেলার বালুঘা গ্রামের বাসিন্দা। তিনি এলাকার চিহ্নিত মাদক কারবারি বলে পুলিশ দাবি করেছে। 

নিহত অন্যজন হলেন—মিনহাজুল ওরফে মিন্টু ওরফে শিকদার (৪০)। তিনি আত্রাই উপজেলার ভর তেঁতুলিয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে ও নিষিদ্ধ ঘোষিত সর্বহারা গ্রুপের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে থানায় একাধিক হত্যা মামলা আছে।

পত্নীতলা থানার ওসি পরিমল কুমার চক্রবর্তী জানান, জেলার পত্নীতলা উপজেলার দীবর এলাকায় রাতে মাদক উদ্ধার করতে গেলে পুলিশের সঙ্গে মাদক চোরাকারবারিদের গুলি বিনিময় হয়। এসময় মাদক কারবারীরা জাহিদুল গুলিবিদ্ধ হন এবং অন্যরা পালিয়ে যান।

পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ জাহিদুলকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

ঘটনাস্থল থেকে একটি স্যুটারগান, গুলি, হাসুয়া, ৯৮৫ পিচ ইয়াবা জব্দ করেছে পুলিশ।

অন্যদিকে, আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মসলেম উদ্দিন জানান, বুধবার রাত আড়াইটার দিকে আত্রাই উপজেলার তিলাবুদুরী এলাকায় অস্ত্র উদ্ধারে যায়। এসময় উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে দুর্বৃত্তরা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায় পুলিশ। এতে মিনহাজুল গুলিবৃদ্ধ হন এবং অন্যরা পালিয়ে যান। পরে আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, গুলি ও হাতবোমা জব্দ করেছে পুলিশ।

 

সাজু/বুলাকী