সারা বাংলা

সেই মুক্তামনির নানাকে কুপিয়ে হত্যা

রক্তনালির টিউমারে আক্রান্ত দেশব্যাপী আলোচিত সাতক্ষীরার মুক্তামনির নানা শওকত সরদারকে (৬০) কুপিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার (৪ এপ্রিল) রাত ৯টায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাতক্ষীরা সদরের লাবসা ইউনিয়নে তার বাড়ি।

নিহতের জামাতা ইব্রাহিম হোসেন জানান, শুক্রবার সাতক্ষীরা সদর উপজেলার লাবসা উত্তর শিবনগর জামে মসজিদে জুমার নামাজে মসজিদ উন্নয়নে টাকা তুলছিলেন শামীম নামে এক যুবক। নিহত শওকতের ছেলে হাবিবুর রহমান দানের টাকা না দেওয়ায় মসজিদের মধ্যেই অপমান করেন শামীম। নামাজ শেষে হাবিবুর বাড়ি গিয়ে বাবাকে ঘটনা জানায়। শওকত সঙ্গে সঙ্গে মসজিদের সামনে গিয়ে শামীমের বাবা ফজলুকে ঘটনা জানায়। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় শামিমের নেতৃত্বে ফারুক, শরিফুলসহ ৮ থেকে ১০ জন লোক শওকতকে মারধর করেন। এক পর্যায়ে  ধারালো অস্ত্র তার মাথায় কোপ মারে।

স্থানীরা তাকে উদ্ধার করে সাতক্ষীরার সদর হাসপাতেল ভর্তি করে। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শনিবার রাত ৯টায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, ‘বিষয়টি শুনেছি। তবে কেউ এখনো অভিযোগ করেনি। অভিযোগ করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৩ মে বহুল আলোচিত বিরল রোগে আক্রান্ত কিশোরী মুক্তামনি মারা যায়। পত্রিকায় খবর প্রকাশের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্বভার গ্রহণ করেছিলেন।

 

সাতক্ষীরা/শাহীন/ইভা