সারা বাংলা

চট্টগ্রামে ডাক্তার, নার্সদের জন্য সিএমপি’র ফ্রি বাস

চট্টগ্রামে করোনা পরীক্ষা এবং চিকিৎসার বিশেষায়িত হাসপাতালের সকল ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের জন্য ফ্রি বাস সার্ভিস চালু করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রামে কর্মরত সকল ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের সুবিধার্থে মারছা ট্রান্সপোর্ট লিমিটেডের সহযোগিতায় এই ফ্রি বাস সার্ভিস চালু করা হয়।

সোমবার দুপুরে নগরীর দামপাড়া পুলিশ লাইন্সে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান। এই ফ্রি বাস সার্ভিসের আওতায় প্রতিদিন দুইটি বাস সকাল ৭টা এবং দুপুর ২.৩০ টায় নগরীর কোতোয়ালী, আন্দরকিল্লা, চকবাজার, মেডিক্যাল কলেজ হাসপাতাল, ২নং গেইট, জিইসি, আগ্রাবাদ, টাইগার পাস, অলংকার, কর্ণেলহাট, বিআইটিআইডি-সলিমপুর ইত্যাদি রুটে যাতায়াত করবে। বিআইটিআইডি, চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীগণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে বাস ড্রাইভার ও হেলপারের সঙ্গে যোগাযোগ করে এই সেবা গ্রহণ করবেন। এছাড়াও সেবা গ্রহীতাদের চাহিদা অনুসারে দূরত্ব ভেদে বাড়তি সেবাও প্রদান করা হবে। এর ফলে চলমান পরিস্থিতিতে গণপরিবহন চলাচল নিষিদ্ধ হলেও বিআইটিআইডি, চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের যাতায়াতে কোন অসুবিধা হবে না।

বাস সার্ভিস উদ্বোধনকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস. এম. মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, বিআইটিআইডি, চট্টগ্রামের পরিচালক ডা. এম এ হাসান চৌধুরী, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), চট্টগ্রাম ডা. হাসান শাহরিয়ার কবির, মারছা ট্রান্সপোর্ট লিমিটেড পরিচালক আব্দুল আওয়াল মর্তুজা, মারছা ট্রান্সপোর্ট লিমিটেডের চেয়ারম্যান মর্তুজা সিদ্দিক। চট্টগ্রাম/রেজাউল/সাজেদ