সারা বাংলা

চট্টগ্রামে চলাচলে নিষেধাজ্ঞা আরোপ

চট্টগ্রাম মহানগরীতে মানুষজন এবং সব ধরনের যানবাহন চলাচলের উপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

তবে জরুরি সেবা বিশেষ করে চিকিৎসা, স্বাস্থ্যকর্মী ভোগ্যপণ্য ও রপ্তানী পণ্য পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

সোমবার (৬ এপ্রিল) রাত ১০টার পর থেকেই এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার এবং নগর পুলিশের মুখপাত্র মোহাম্মদ আবু বকর সিদ্দিক সোমবার সন্ধ্যায় এই নিষেধাজ্ঞার বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেন।

নগর পুলিশের মুখপাত্র মোহাম্মদ আবু বকর সিদ্দিক জানান, নগরবাসীর বৃহৎ স্বার্থে করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে এখন থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় জরুরি সেবা, চিকিৎসা, ভোগ্যপণ্য ও রপ্তানীপণ্য পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন ব্যতিরেকে সব ধরনের ব্যক্তি ও যানবাহন চলাচলের উপর নিয়ন্ত্রণের নির্দেশ দেওয়া হয়েছে।

উপরোল্লিখিত দায়িত্বে নিয়োজিত ব্যক্তি ছাড়া কোনো ব্যক্তি বা পরিবহন চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকা থেকে বের হতে পারবে না এবং অন্য এলাকা থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় প্রবেশ করতে পারবে না।

আজ সোমবার রাত ১০ টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

বিষয়টি নিশ্চিত করার জন্য ইতোমধ্যে চট্টগ্রাম মহানগরীর সব প্রবেশ পথে এবং মহানগরীর অভ্যন্তরে বিভিন্ন পয়েন্টে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক চেকপোস্ট স্থাপন করা হয়েছে। উল্লিখিত নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে পুলিশ। রেজাউল/সনি