সারা বাংলা

ছেলের মৃত্যু শোক সইতে না পেরে মায়ের মৃত্যু

টাঙ্গাইলের নাগরপুরে ছেলের মৃত্যু শোক সইতে না পেরে মায়েরও মৃত্যু হয়েছে।

সোমবার (৬ এপ্রিল) দুপুরে উপজেলার বেকড়ার মুশুরিয়া গ্রামে এই ঘটনা ঘটে।

এদিকে একই পরিবারের দুইজনের এমন মৃত্যু করোনার কারণে হয়ে থাকতে পারে বলে ধারণা করছেন এলাকাবাসী। তাদের মধ‌্যে করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বেকড়া ২নং ওয়ার্ডের ইউপি সদস্য সবুজ তালুকদার জানান, মুশুরিয়া গ্রামের মৃত তালেবর মিয়ার ছেলে শামছুল মিয়া (৫৫) বেশ কিছু দিন ধরে অসুস্থ হয়ে শয্যাসায়ী ছিলেন। অসুস্থ অবস্থায় তিনি স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীনও ছিলেন। কিন্তু সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় কয়েকদিন আগে তাকে বাড়ি নিয়ে আসা হয়।

সোমবার দুপুর ১২টার দিকে তার মৃত‌্যু হয়। চোখের সামনে ছেলের এ মৃত্যু সহ্য করতে না পেরে মা ফাতেমা বেগম (৭৫) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন বরে জানান সবুজ তালুকদার।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রোকনুজ্জামান খান বলেন, ‘‘আমি স্বাস্থ্য কর্মী পাঠিয়ে খোঁজ নিয়েছি। মৃত শামছুল দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস রোগে ভুগছিলেন। শামসুলের মা চোখের সামনে ছেলের এমন মৃত্যু দেখে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

‘স্বাস্থ্যকর্মী গিয়ে স্বাভাবিক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলে মুশুরিয়া গ্রামের সামাজিক কবরস্থানে জানাজার নামায শেষে তাদের দাফন করা হয়।” শাহরিয়ার সিফাত/সনি