সারা বাংলা

শিবগঞ্জে পাম্প ঘরে ৬ রাজমিস্ত্রির কোয়ারেন্টাইন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মার চরের একটি পানির পাম্প ঘরে কোয়ারেন্টাইন করছেন ঢাকাফেরত ছয় রাজমিস্ত্রি। এলাকাবাসীর স্বার্থে নিজ উদ‌্যোগে তারা এ স্থানটি বেছে নিয়েছেন। প্রায় এক সপ্তাহ ধরে তারা সেখানে অবস্থান করছেন।

ঢাকায় রাজমিস্ত্রি হিসেবে কাজ করতেন শিবগঞ্জের দূলর্ভপুর ইউনিয়নের ওই ছয় শ্রমিক। করোনায় কাজ কর্ম বন্ধ থাকায় সম্প্রতি তারা একসঙ্গেই ট্রাকযোগে বাড়িতে ফেরেন। এরপর যোগাযোগ করেন ইউপি চেয়ারম্যান আবদুর রাজিব রাজুর সঙ্গে। কোয়ারেন্টাইন করার ব‌্যাপারে আলোচনা করে সিদ্ধান্ত নেন। বেছে নেন নিজ এলাকার পদ্মার চরের একটি পানির পাম্পের ঘর। সেখানেই প্রায় এক সপ্তাহ আছেন তারা।

দূলর্ভপুর ইউপি চেয়ারম্যান আবদুর রাজিব রাজু জানান, ছয় নির্মাণ শ্রমিক ঢাকা হতে আসার পরে আমাদের সঙ্গে যোগাযোগ করে পানির পাম্পের ঘরে কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের প্রত্যেক পরিবারকে ১০ কেজি করে চালসহ অন্য খাবার দেওয়া হয়েছে। পরিবার হতে পাঠানো খাবার তারা খাচ্ছেন।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও গ্রাম পুলিশ তাদের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে খোঁজ খবর রাখছেন বলে জানান রাজু।

তিনি আরও জানান, দূর্লভপুর ইউনিয়নে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন রয়েছে চারটি। বিভিন্ন এলাকা হতে আসা প্রায় ৬০ জন অবস্থান করছেন এসব যায়গায়। তাদের প্রত‌্যেকের পরিবারকেও চালসহ নিত্য প্রয়োজনীয় জিনিস দিয়ে সাহায্য করা হচ্ছে। জাহিদ হাসান/সনি