সারা বাংলা

ইমাম-পুরোহিত-শিক্ষক-শ্রমিকের পাশে মাশরাফি

ইমাম, পুরোহিত, কওমি মাদরাসার শিক্ষক ও মোটর শ্রমিকদের মাঝে খাদ‌্য সামগ্রী দিয়ে পাশে দাঁড়িয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা।

বুধবার (৬ মে) নড়াইল শহরের শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক সেন্টার চত্বরে এ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মাশরাফির বাবা গোলাম মোর্ত্তজা স্বপন।

মাশরাফির প্রতিষ্ঠিত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে এবং মিশন সেভ বাংলাদেশ, বিদ্যানন্দ ফাউন্ডেশন ও সিটি ব্যাংকের সহযোগিতায় এ খাদ্য সামগ্রী দেওয়া হয়।

ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, সিটি ব্যাংক এক হাজার প্যাকেট খাদ‌্য সামগ্রী দিয়েছে। এ ছাড়া মিশন সেভ বাংলাদেশ ও বিদ্যানন্দ ফাউন্ডেশন ৫০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে।

এর আগে সিটি ব্যাংক মাশরাফি বিন মর্তুজা এমপির অনুরোধে করোনাভাইরাস মোকাবেলায় এক হাজার কর্মহীন অসহায় পরিবারকে এবং ওরিয়ান গ্রুপ ৫০০ পরিবার এবং এসএসসি ১৯৯৬ ব্যাচের বন্ধুরা ৫০০ পরিবারকে খাদ্যসহায়তা দিয়েছে।

এছাড়া মাশরাফির পক্ষ থেকে ১২০০ অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী প্রদান, ডাক্তার, নার্স ও সাংবাদিকদের জন্য পিপিই প্রদান, সদর হাসপাতালের প্রবেশদ্বারে জীবানুনাশক কক্ষ ও ডক্টরস সেফটি চেম্বার স্থাপন, জেলা কারাগারের কয়েদিদের জন্য জীবানুনাশক উপকরণ বিতরণ, নির্বাচনী এলাকার এতিমখানাগুলোতে চাল বিতরণ, এক হাজার অসচ্ছল খেলোয়াড় ও সংগঠককে খাদ্য সহায়তা প্রদানসহ করোনা মোকাবিলায় বিভিন্ন ধরনের উদ্যোগ নেওয়া হয়।

খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের সময় উপস্থিত ছিলেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, ফাউন্ডেশন কর্মকর্তা কামরুল আলম, রাজু ইস্রাফিল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক ও শহীদুল্লাহ হলের ভিপি হোসাইন আহম্মেদ সোহান, জিল্লুর রহমান, ফারুক আহম্মেদ প্রমুখ।

 

ফরহাদ খান/সনি