সারা বাংলা

কালীগঞ্জে মার্কেট ভাড়া মওকুফ করলেন স্কটল্যান্ড প্রবাসী

গাজীপুরের কালীগঞ্জে নিজের মার্কেট দোকান ভাড়া মওকুফ করলেন আইয়ূব সাবের টিপু নামের এক স্কটল্যান্ড প্রবাসী।

গত মার্চ ও এপ্রিল মাসের ভাড়া মওকুফসহ যত দিন করোনার কারণে দোকান বন্ধ থাকবে তত দিন তিনি মার্কেটের দোকান ভাড়া নিবেন না বলে ভাড়াটিয়াদের জানিয়েছেন।

শুক্রবার (৮ মে) সকালে প্রবাসী আইয়ূব সাবের টিপু স্কটল্যান্ড থেকে টেলিফোনে কালীগঞ্জ পৌর এলাকার বাসষ্ট্যান্ড সংলগ্ন হাসনাহেনা কমপ্লেক্সের ভাড়াটিয়াদের এ তথ্য জানান।

বিষয়টি ওই কমপ্লেক্সের কয়েকজন ভাড়াটিয়া স্থানীয় সাংবাদিকদের নিশ্চিত করেন। 

প্রবাসী আইয়ুব সাবেক টিপু কালীগঞ্জ পৌর এলাকার চৌড়া ভাদগাতী গ্রামের মৃত আশরাফ উজ্জামান ননী মিয়ার ছেলে। তিনি বর্তমানে স্বপরিবারে স্কটল্যান্ডের গ্লাসগো শহরে বসবাস করেন।

জানা গেছে, প্রবাসী টিপুর স্ত্রী বাকীয়া চৌধূরী লতার কালীগঞ্জ পৌর এলাকার বাসষ্ট্যান্ড সংলগ্ন হাসনাহেনা কমপ্লেক্সে ২টি ফ্লোর ও ৩টি দোকান ঘর রয়েছে। সেখান থেকে তিনি মাসে ২৫ হাজার টাকা ভাড়া পান।

এ বিষয়ে প্রবাসী আইয়ুব সাবেক টিপু জানান, করোনার পরিস্থিতির কারণে গত দুই মাস ধরে তার মার্কেটের দোকানগুলো বন্ধ রয়েছে। এ সময়ে ভাড়াটিয়ারা ব্যবসা করতে পারেননি। এ কারণে  মার্চ ও এপ্রিল মাসের ভাড়া তিনি মওকুফ করেছেন। যদি সামনে আরও বন্ধ থাকে তাহলে তিনি সামনের মাসের ভাড়াও নেবেন না।

ভাড়াটিয়া আলামিন বলেন, ‘দুই মাস ধরে আমাদের ব্যবসা বন্ধ। এ সময়ে আমরা ঘরে বসে আছি। আমাদের ব্যবসার অনেক ক্ষতি হয়েছে। এ অবস্থায় দোকান মালিক প্রবাসী আইয়ুব সাবেক টিপু ভাড়া মওকুফ করায় আমাদের অনেক উপকার হয়েছে।’

কালীগঞ্জ পৌর মেয়র মো. লুৎফুর রহমান জানান, এই করোনা মহামারিতে আইয়ুব সাবেক টিপু নামের এক রেমিটেন্স যোদ্ধা তার মার্কেটের দোকান ভাড়া মওকুফ করে দৃষ্টান্ত স্থাপন করলেন। এভাবে তার মত কালীগঞ্জের অন্য মার্কেট ও দোকান মালিকরা এগিয়ে আসলে বাজারের ব্যবসায়ীরা উপকৃত হবেন।

 

রফিক/বুলাকী